‘কুমান বার্সার কোচ হওয়ায় হতাশ ছিলাম আমরা’

বার্সেলোনার কোচ কে না হতে চায়? রোনাল্ড কুমান সেজন্যই ছেড়েছিলেন নেদারল্যান্ডসের দায়িত্ব। ওই সময়ে ডাচ খেলোয়াড়দের অনুভূতি কেমন ছিল, জানালেন ভার্জিল ফন ডাইক। নেদারল্যান্ডস অধিনায়ক বললেন, কোচের সিদ্ধান্তে হতাশ ছিলেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 12:05 PM
Updated : 1 Sept 2020, 12:05 PM

চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতার পর কিকে সেতিয়েনকে বিদায় করে দুই বছরের জন্য কুমানকে নিয়োগ দেয় বার্সেলোনা। গত রোববার নতুন পথচলাও শুরু হয়েছে ডাচ কোচের। ফন ডাইক জানালেন কুমানের স্বপ্নের কথাও।

“এটা আমাদের জন্য ধাক্কা ছিল না, কিন্তু আমরা সবাই হতাশ হয়েছিলাম। কেননা, দারুণ একজন কোচ আমাদের ছেড়ে চলে গেল। বার্সেলোনার কোচ হওয়াটা তার স্বপ্ন ছিল…এটা আমাদের জন্য কষ্টের, কিন্তু আমরা বিষয়গুলো বুঝি।”

“তার কাছে গিয়ে খেলোয়াড়রা কখনও হতাশ হয়নি; তাই খেলোয়াড়রা শুধু তার সবচেয়ে ভালো কামনা করে।”

আমস্টারডামে আগামী শুক্রবার পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নেশন্স লিগ শুরু করবে নেদারল্যান্ডস। তিন দিন পর ইতালির মুখোমুখি হবে ডাচরা।

২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপ এবং ২০১৮ সালের বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠতে না পারা নেদারল্যান্ডসের দায়িত্ব নিয়ে অল্প সময়ে দারুণ ফল বয়ে আনেন কুমান। দলকে কক্ষপথে ফেরানো এই কোচ খেলোয়াড়দের মধ্যে দারুণ জনপ্রিয়।

তার হাত ধরে গত নেশন্স লিগের ফাইনালে ওঠে নেদারল্যান্ডস। বাছাইপর্ব পেরিয়ে নিশ্চিত করে ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপে খেলা। অবশ্য করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিযোগিতাটি পিছিয়ে গেছে ২০২১ সালে।