‘মেসি ছাড়া বার্সেলোনা এতিম’

লিওনেল মেসিকে ছাড়া বার্সেলোনা কল্পনা করতে পারেন না অনেকে। আর্জেন্টিনার দুই ক্লাব হুরাকান ও রিভার প্লেটের সাবেক কোচ আনহেল কেপ্পার ভাবনায়, মেসি ছাড়া বার্সেলোনা এতিম!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2020, 11:44 AM
Updated : 27 August 2020, 11:44 AM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিশাল ব্যবধানে বার্সেলোনার হারের পর গত মঙ্গলবার মেসি দল ছাড়ার সিদ্ধান্ত জানান। তবে ওই পরাজয়ের কারণে স্বদেশের তারকা ফুটবলার দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করেন না কেপ্পা।

সুপার দেপোর্তিভো রেডিওর সঙ্গে আলাপচারিতায় ৭৩ বছর বয়সী সাবেক এই কোচ মন্তব্য করেন, বার্সেলোনা কর্তাব্যক্তিদের ভুলের কারণে মেসির দল ছাড়ার পরিস্থিতি তৈরি হয়েছে।

“একটা সময় থেকে এ পর্যন্ত বার্সেলোনার কর্তাব্যক্তিদের ভুলের কারণে মেসির বিদায় নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। ক্লাবটির মধ্যে প্রাতিষ্ঠানিক অস্থিতিশীলতা আছে…।”

“মেসি ছাড়া বার্সেলোনা যেন এতিমের মতো, পরিচয়হীন। বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় সে। সে যদি চলে যায়, সেটা বার্সেলোনার ধসে পড়ার প্রতীকী রূপ হবে।”

মজা করে মেসিকে আর্জেন্টিনায় ফেরার কথাও বলেছেন কাপ্পা। তবে ম্যানচেস্টার সিটিতে পেপ গুয়ার্দিওলার সঙ্গে ফের জুটি গড়লে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার খেলা উপভোগ করতে পারবেন বলেও মনে করেন তিনি।

“সে দারুণ ফুটবল খেলে। গুয়ার্দিওলাকে জানে। আমি মনে করি, সে সেখানে স্বাচ্ছন্দ্যে খেলতে এবং ফুটবল উপভোগ করতে পারবে।”

মেসির বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা নিয়ে অনেক গুঞ্জন ও খবর আসছে। বার্সেলোনার পরিচালকদের মধ্যে বিভেদের কথাও এসেছে বিভিন্ন প্রতিবেদনে। আবার কাতালুনিয়ার দলটি সামনের পথচলায় সবকিছু মেসিকে ঘিরে পরিকল্পনা করার কথাও জানানো হয়েছে সংবাদ সম্মেলনে করে।

বার্সেলোনার বর্তমান বোর্ডের কর্মকর্তাদের ধুয়ে দিয়েছেন ক্লাবটির সাবেক অনেক কর্মকর্তা। সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের পদত্যাগও দাবি করেছেন সাবেক কর্মকর্তা থেকে শুরু করে সমর্থকরা।