বায়ার্ন-লাইপজিগের ফুটবলারদের ছাড়াই জার্মান দল

গুরুত্বপূর্ণ অনেক খেলোয়াড় ছাড়াই নেশন্স লিগ শুরু করবে জার্মানি। মাত্রই চ্যাম্পিয়ন্স লিগ শেষ করা বায়ার্ন মিউনিখ ও লাইপজিগের বেশিরভাগ খেলোয়াড়কে জাতীয় দলে রাখেননি কোচ ইওয়াখিম লুভ। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 06:39 PM
Updated : 5 Sept 2020, 09:02 AM

আগামী ৩ সেপ্টেম্বর স্পেন ও তিন দিন পর সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য মঙ্গলবার ২২ জনের দল দেন তিনি।

গত রোববার চ্যাম্পিন্স লিগের ফাইনালে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে ষষ্ঠ শিরোপা জেতে বায়ার্ন। পিএসজির বিপক্ষে হেরে সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় লাইপজিগ।

লুভের মঙ্গলবার ঘোষিত দলে নেই বায়ার্নের হয়ে ট্রেবল জেতা জশুয়া কিমিচ, লেয়ন গোরেটস্কা, মানুয়েল নয়ার ও সের্গে জিনাব্রি এবং লইপজিগের লুকাস ক্লোস্টামান ও মার্সেল হালস্টেনবার্গ। ফিরেছেন কিছুদিন আগে ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্নে যোগ দেওয়া লেরয় সানে।

দলে রাখা হয়েছে লম্বা সময় পর চোট কাটিয়ে সম্প্রতি ফেরা বায়ার্নের সেন্ট্রাল ডিফেন্ডার নিকলাস সুলেকে। ফ্রেঞ্চ লিগ ওয়ান বাতিল হওয়ায় সুযোগ মিলেছিল বিশ্রামের, তাই পিএসজির মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার ও ডিফেন্ডার টিলো কেরারকে দলে রেখেছেন লুভ।

করোনাভাইরাস পরিস্থিতিতে মৌসুম দেরিতে শেষ হওয়ায় এভাবে দল সাজানো হয়েছে বলে জানান লুভ।

দলে নুতন মুখ তিনটি-আতালান্তার লেফটব্যাক রবিন গসেন্স, বরুশিয়া মনশেনব্লাডবাখের মিডফল্ডার ফ্লোরিয়ান নয়হাস ও হফেনহাইমের গোলরক্ষক অলিভার বাউমান।

জার্মানি স্কোয়াড:

গোলরক্ষক: কেভিন ত্রাপ (আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট), বার্নড লেনো (আর্সেনাল), অলিভার বাউমান (হফেনহাইম)।

ডিফেন্ডার: টিলো কেরার (পিএসজি), রবিন গসেন্স (আতালান্তা), মাথিয়াস গিন্টার (বরুশিয়া মনশেনগ্লাডবাখ), জোনাথান টাহ (বায়ার লেভারকুজেন), নিকো শুলজ (বরুশিয়া ডর্টমুন্ড), নিকলাস সুলে (বায়ার্ন মিউনিখ), আন্টোনিও রুডিগার (চেলসি), রবিন কখ (ফ্রাইবুর্ক)।

মিডফিল্ডার ও ফরোয়ার্ড: ফ্লোরিয়ান নয়হাস (বরুশিয়া মনশেনগ্লাডবাখ), ইউলিয়ান ড্রাক্সলার (পিএসজি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), টিমো ভের্নার (চেলসি), ইউলিয়ান ব্রান্ডট (বরুশিয়া ডর্টমুন্ড), লুকা ওয়ালসমেট (ফ্রাইবুর্ক), কাই হাভার্টস (বায়ার লেভারকুজেন), লেরয় সানে (বায়ার্ন মিউনিখ), সিয়াত সার্দার (শালকে), ইলকাই গিনদোয়ান (ম্যানচেস্টার সিটি), এমরে চান (বরুশিয়া ডর্টমুন্ড)।