ট্রেবল জেতানো ফ্লিকে মুগ্ধ ক্লপ

দায়িত্ব নেওয়ার নয় মাসের মধ্যে বায়ার্ন মিউনিখকে ট্রেবল জেতানো কোচ হান্স ফ্লিককে নিয়ে মুগ্ধতার কথা জানিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। তবে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য বায়ার্ন কিছুটা ভাগ্যের সহায়তা পেয়েছে বলে মনে করছেন লিভারপুলের এই জার্মান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 02:16 PM
Updated : 25 August 2020, 02:16 PM

২০১৯-২০ মৌসুমে আগেই বুন্ডেসলিগা ও জার্মান কাপ জেতা বায়ার্ন লিসবনে গত রোববার ফাইনালে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতায় জেতে নিজেদের ষষ্ঠ শিরোপা।

গত নভেম্বরে ফ্লিক যখন দলটির দায়িত্ব নেন তখন বুন্ডেসলিগায় তিনে ছিল বায়ার্ন। তবে ফ্লিকের দেখানো পথে কোণঠাসা অবস্থা থেকে ঘুরে দাঁড়ায় তারা। ২০২০ সালে সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জয়ের পথে পূর্ণ করে নিজেদের দ্বিতীয় ট্রেবল জয়। ফ্লিক জায়গা করে নেন ট্রেবল জয়ী কোচদের ছোট্ট তালিকায়।

জার্মানির জেডডিএফ টেলিভিশনকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে ফ্লিকের প্রশংসা করেন ২০১৯ সালে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ ও এই বছর প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো ক্লপ।

“মাত্র আট মাসে নতুন ইতিহাস লেখা কিছুটা কঠিন। বায়ার্নের অসাধারণ একটি স্কোয়াড রয়েছে। সব পজিশনেই তাদের সঠিক বয়সের বিশ্বমানের খেলোয়াড় আছে।”

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারীর কারণে খেলা স্থগিত হয়ে যাওয়ার পর ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবার আগে মাঠে ফিরেছিল বুন্ডেসলিগা। জার্মান কাপ জয় ও চ্যাম্পিয়ন্স লিগ শুরুর মাঝে এক মাসের বেশি সময়ের বিরতি পেয়েছিল বায়ার্ন। যা তাদের সহায়তা করেছে বলে মনে করেন ক্লপ।

“বায়ার্ন কিছুটা ভাগ্যবান যে, (কোভিড-১৯ মহামারীর কারণে) সূচির বিড়ম্বনার মাঝে তাদের সূচি চ্যাম্পিয়ন্স লিগের জন্য উপযুক্ত ছিল।”