মেসিকে হিগুয়াইনের সতর্কবার্তা

বার্সেলোনায় সুখে নেই লিওনেল মেসি-বিভিন্ন সময়ে ওঠা এই গুঞ্জন এখন আরও জোরালো হয়েছে। তার পরবর্তী ঠিকানা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। গণমাধ্যমের খবর, ইংলিশ প্রিমিয়ার লিগে দেখা যেতে পারে আর্জেন্টাইন তারকাকে। শেষ পর্যন্ত তেমন কিছু সত্যি হলে, নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় দেখা যাবে সময়ের অন্যতম সেরা ফুটবলারকে। তবে, প্রিমিয়ার লিগে ফরোয়ার্ডদের জন্য জীবনটা বেশ কঠিন বলে সতর্ক করলেন গনসালো হিগুয়াইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 04:10 PM
Updated : 18 August 2020, 04:39 PM

বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বার্সেলোনা বিদায় নেওয়ার পর মেসির বার্সেলোনার ছাড়ার গুঞ্জন ডালপালা মেলেছে। শোনা যাচ্ছে, কাতালান ক্লাবটির একসময়ের কোচ পেপ গুয়ার্দিওলার বর্তমান ঠিকানা ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে পারেন আর্জেন্টাইন তারকা। আবার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া নিয়েও খবর এসেছে কোনো কোনো গণমাধ্যমে।

এসব উড়ো খবরের প্রেক্ষাপটেই জাতীয় দলের একসময়ের সতীর্থ মেসিকে সতর্ক করে দিলেন ইউভেন্তুস ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।  

২০১৮-১৯ মৌসুমের জানুয়ারিতে ইউভেন্তুস থেকে ধারে গিয়েছিলেন চেলসিতে। ওই মৌসুমের বাকি সময় খেলেছিলেন সেখানে। ফক্স স্পোর্টসে সোমবার এক অনুষ্ঠানে সেই অভিজ্ঞতার কথা বলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলার।

“প্রিমিয়ার লিগে আমি প্রচুর ভুগেছিলাম এবং ওই ছয় মাসে আমি মানিয়ে নিতে পারিনি।”

“এটা লা লিগার মতো না। সেখানে ডিফেন্ডাররা কড়া ট্যাকল করবে এবং এর জন্য ফাউল ধরা হবে না, স্পেনে যেমনটি হয়।”

তবে মেসি ‘অন্য পর্যায়ের খেলোয়াড়’ হওয়ায় তার জন্য ব্যাপারটি মানিয়ে নেওয়া সহজ হতে পারে বলেও মনে করেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

“আমি জানি না এটা মেসির ওপর কেমন প্রভাব ফেলবে। আমার মনে হয় না সে ভুগবে, কারণ সে অন্য পর্যায়ের ফুটবলার।”

রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের ইন্টার মিলানে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়েও গুঞ্জন আছে। তবে মেসি যেখানেই যাক না কেন, তাকে সুখী দেখতে চান হিগুয়াইন।

“আমি জানি না মেসি কী ভাবছে; তবে আশা করি সে এমন সিদ্ধান্ত নেবে যা তাকে সুখী করবে। সিদ্ধান্তের ক্ষেত্রে এটাই গুরুত্বপূর্ণ।”

“সেটাই করো যা তোমাকে আনন্দ দেয়, এমন কিছু করো না যা শুধু অন্যদের ভালো রাখবে।”