আতালান্তার বিপক্ষে খেলতে পারেন এমবাপে

গোড়ালির চোট কাটিয়ে ওঠা কিলিয়ান এমবাপের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে খেলার সম্ভাবনা বেড়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের দ্বিতীয়ার্ধে ফরাসি ফরোয়ার্ডকে পাওয়ার আশা করছেন পিএসজি কোচ টমাস টুখেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2020, 09:15 AM
Updated : 12 August 2020, 09:15 AM

পর্তুগালের লিসবনে বাংলাদেশ সময় বুধবার রাত একটায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আতালান্তার মুখোমুখি হবে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে টুখেল জানান, অনুশীলনে নতুন কোনো সমস্যার সৃষ্টি না হলে দলে থাকবেন এমবাপে।

"আজ (মঙ্গলবার) যদি সে ভালোভাবে অনুশীলন করে এবং বিশেষ কিছু না ঘটে, তাহলে সে আগামীকালকের দলে থাকবে।”

প্যারিসে গত ২৪ জুলাই, সাঁত এতিয়েনকে হারিয়ে পিএসজির ফরাসি কাপের শিরোপা জয়ের ম্যাচের প্রথমার্ধে প্রতিপক্ষের বাজে ফাউলে ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়েন এমবাপে। পরে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, তিন সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে ফরাসি এই ফরোয়ার্ডকে। তাতে ইউরোপ সেরার প্রতিযোগিতায় আতালান্তার বিপক্ষে ম্যাচে তার খেলার সম্ভাবনা অনেকটাই শেষ হয়ে যায়। তবে দ্রুত সেরে উঠেছেন তিনি।

অবশ্য একাদশে থাকার নিশ্চয়তা না দিলেও ম্যাচে এমবাপেকে বদলি হিসেবে নামানোর ইঙ্গিত দিলেন টুখেল। এমবাপের অনুপস্থিতিতে আক্রমণভাগের দায়িত্ব সামলানোর বাড়তি চাপ স্বাভাবিকভাবেই নেইমারের ওপর পড়বে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের চাপ নিয়ে খেলতে কোনো সমস্যা নেই বলে মনে করেন পিএসজি কোচ।

“নেইমারের ওপর সবসময়ই অনেক চাপ থাকে। তবে সে এটি পছন্দ করে। সে চাপ নিয়ে খেলতে অভ্যস্ত।

“আমরা খুব খুশি যে, কিলিয়ানও (এমবাপে) গ্রুপের সঙ্গে আছে এবং তাকে নিয়ে আমরা ম্যাচ শেষ করার সুযোগ পেতে পারি। দুজন একসঙ্গে খেলতে পছন্দ করে।”