নভেম্বরে ফের শুরু মেয়েদের লিগ

স্থগিত থাকা মেয়েদের ফুটবল লিগ আগামী নভেম্বরে পুনরায় শুরুর সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের নির্বাহী কমিটি। তবে এই সিদ্ধান্তও নির্ভর করছে পরিস্থিতির ওপর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2020, 02:34 PM
Updated : 11 August 2020, 02:34 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চের মাঝামাঝি খেলাধুলা স্থগিত হয়ে যায়। পরে ছেলেদের ২০১৯-২০ মৌসুম বাতিল করে দেয় বাফুফে। তবে নারী ফুটবল লিগ-২০১৯/২০ আয়োজনের প্রশ্নে সবসময় ইতিবাচক ছিল সংস্থাটি।

বাফুফে ভবনে মঙ্গলবার নির্বাহী কমিটির সভায় নির্বাচন, ভোটদাতার তালিকা, ফিফার অনুদান ও মেয়েদের লিগসহ অনেক বিষয়ে আলোচনা হয়। মেয়েদের লিগের ব্যাপারে আগামী নভেম্বরে পুনরায় শুরুর কথা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে বাফুফে।

বিবৃতিতে বলা হয়েছে, “মহিলা ফুটবল লিগ-২০১৯/২০ এর পরবর্তী খেলাসমূহ কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী নভেম্বরে অনুষ্ঠিত হবে।”

মার্চে স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত পাঁচ ম্যাচের সবগুলো জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল বসুন্ধরা কিংসের মেয়েরা। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল নাসরিন স্পোর্টস অ্যাকাডেমি।

করোনাভাইরাসের ধাক্কা সামলে ওঠার জন্য বিভিন্ন ফেডারেশনকে ফিফা অনুদান দিচ্ছে। সেখান থেকে মেয়েদের ফুটবলের জন্য ৫ লাখ ডলার পাওয়া যাবে। এছাড়া ছেলেদের ফুটবল ও আনুসাঙ্গিক খাতে ফিফা বাফুফেকে ১০ লাখ ডলার দিবে বলে জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।