মৌসুম শেষে রামোসের অম্লমধুর অনুভূতি

স্প্যানিশ সুপার কাপের পর করোনাভাইরাসে বদলে যাওয়া পরিস্থিতিতে লা লিগা শিরোপা জয়। তবে, মৌসুমের শেষটা হয়েছে হতাশায়। ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে  চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। সাফল্য ও ব্যর্থতা মিলিয়ে মৌসুম শেষে দলটির অধিনায়ক সের্হিও রামোসের অনুভূতি অম্লমধুর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 12:45 PM
Updated : 9 August 2020, 01:26 PM

গত জানুয়ারিতে আতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের একাদশ শিরোপা ঘরে তোলে রিয়াল। এরপর দীর্ঘ অনাকাঙ্ক্ষিত বিরতির পর নিয়মের ঘেরাটোপে শুরু হওয়া লা লিগার শিরোপাও ঘরে তোলে তারা। পথটি সহজ ছিল না দলটির জন্য। বার্সেলোনা থেকে ২ পয়েন্টে পিছিয়ে থাকা দলটি বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায়।

ইংলিশ প্রিমিয়ার লিগের দল সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দুই লেগেই ২-১ ব্যবধানে হারে জিনেদিন জিদানের দল। বাদ পড়ে ইউরোপ সেরার মঞ্চ থেকে। কার্ডের খাঁড়ায় দ্বিতীয় লেগে খেলতে পারেননি রামোস।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়ালের বাদ পড়ার পর এক টুইটে পুরো মৌসুম নিয়ে নিজের অনুভূতির কথা জানান রামোস।

“ভীষণ অদ্ভুত একটি মৌসুম শেষ হয়েছে এবং যেটার স্বাদ অম্লমধুর। এই বছর সবার জন্য খুবই কঠিন। কিন্তু আমরা রিয়াল মাদ্রিদ এবং আমরা সবকিছু জয়ের জন্য প্রস্তুত ছিলাম। এমন ব্যতিক্রমী পরিস্থিতিতে লা লিগা জেতা ও এর আগে স্প্যানিশ সুপার কাপ জয়ের জন্য কৃতিত্ব দিতেই হবে।”

“তবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়া আমাদের তিক্ত স্বাদ দিয়েছে, আমরা আরও চেয়েছিলাম। এখন সময় বিশ্রাম নিয়ে ফিরে আসার ও পরের মৌসুমের জন্য লড়াই করার…জয় অথবা হারে, সবসময়: আলা মাদ্রিদ।”