‘এই বার্সার কাছে হারতে বায়ার্নকে অনেক ভুল করতে হবে’

দ্বিতীয় লেগের দারুণ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা আর দাপুটে ফুটবলে শেষ আটে জায়গা করে নিয়েছে বায়ার্ন মিউনিখ। দল দুটির সেরা চারে ওঠার লড়াইটা কেমন হবে, সে প্রশ্নের উত্তর আপাতত তোলা থাকছে সময়ের হাতে। কিন্তু জার্মানির বিশ্বকাপ জয়ী সাবেক খেলোয়াড় লোথার মাথেউসের মনে হচ্ছে, এই বার্সেলোনার কাছে হারতে হলে ভুলে ভরা এক ম্যাচ খেলতে হবে বায়ার্নকে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 11:25 AM
Updated : 9 August 2020, 11:25 AM

পর্তুগালের লিসবনে আগামী শুক্রবার কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন ও বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে নাপোলিকে ৪-২ ব্যবধানে পেছনে ফেলে শেষ আটে উঠেছে স্পেনের দলটি। চেলসিকে দুই লেগ মিলিয়ে ৭-১ গোলে উড়িয়ে এসেছে বুন্ডেসলিগার চ্যাম্পিয়নরা।

করোনাভাইরাসের কারণে এবারের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল দুই লেগের পরিবর্তে হবে এক ম্যাচে। এ কারণে আবার ‘যেকোনো কিছু হতে পারে’ বলেও মনে করেন মাথেউস। তবে, স্কাই জার্মানিকে দেওয়া সাক্ষাৎকারে বায়ার্নকে পরিষ্কার ফেভারিট বলতে দ্বিধা করেননি দলটির হয়ে সাতবার বুন্ডেসলিগার শিরোপা স্বাদ পাওয়া সাবেক এই ফুটবলার।

“একটা ম্যাচে সেরা পর্যায়ের পারফরম্যান্স করার মতো মান অবশ্যই বার্সেলোনার আছে। কিন্তু আমি মনে করি, এই বার্সেলোনার কাছে হারতে হলে বায়ার্নকে অনেক ভুল এবং অনেক কাজ বাজেভাবে করতে হবে।”

“কিন্তু এক ম্যাচের খেলায় যেকোনো কিছু হতে পারে। বাজে খেললে ছিটকে যেতে হবে। দুই লেগের ম্যাচে ভুলভ্রান্তি শুধরে নেওয়ার সুযোগ থাকে।”

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে শেষ ষোলোর প্রথম লেগে ৩-০ গোলে জেতা বায়ার্ন ফিরতি লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় গত শনিবার জেতে ৪-১ ব্যবধানে। নাপোলির মাঠ থেকে ১-১ ড্র নিয়ে ফেরা বার্সেলোনা ফিরতি লেগে একই রাতে কাম্প নউয়ে জেতে ৩-১ গোলে।