সাররিকে বুঝতে পারা সহজ ছিল না: বোনুচ্চি

নতুন কোচ মাওরিসিও সাররির সঙ্গে শুরুটা সহজ ছিলো না ইউভেন্তুসের খেলোয়াড়দের। সেরি আ শিরোপা জেতার পর লিওনার্দো বোনুচ্চি ফিরে গেলেন শুরুর সেই দিনগুলোতে। অভিজ্ঞ এই ডিফেন্ডার জানালেন, সাররির ট্যাকটিসের সঙ্গে মানিয়ে নেওয়া তাদের জন্য বেশ কঠিন ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 12:56 PM
Updated : 27 July 2020, 12:56 PM

নিজেদের মাঠে রোববার সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখে শিরোপা জিতে নিয়েছে ইউভেন্তুস। তুরিনের দলটির হয়ে এটি ছিল বোনুচ্চির অষ্টম লিগ শিরোপা।

টানা পাঁচটি লিগ জয়ে ইউভেন্তুসকে পথ দেখানো কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির জায়গায় গত বছরের জুনে দায়িত্ব নেন সাররি। ম্যাচ শেষে স্কাই স্পোর্ত ইতালিয়াকে দেওয়া সাক্ষাৎকারে বোনুচ্চি জানান, নতুন কোচের সঙ্গে মানিয়ে নিতে শুরুর সংগ্রামের কথা।

“এটা ছিল সবচেয়ে সুন্দর শিরোপা, কারণ এটি ছিল সবচেয়ে কঠিন।”

“অনেক সময় কোচের নির্দেশনাগুলো বুঝে উঠতে আমাদের কষ্ট হতো…অনেক সংশয় নিয়ে আমরা নতুন যাত্রা শুরু করেছিলাম। তবে কিছু কিছু ম্যাচে হোঁচট খাওয়ার পরও আমরা সবকিছু দিয়ে চেষ্টা করে গেছি।”

করোনাভাইরাস পরিস্থিতি লিগকে করেছিল আরও কঠিন। এই কারণেই এবারের শিরোপা ৩৩ বছর বয়সী এই ইতালিয়ান ফুটবলারের কাছে সবচেয়ে সুন্দর।

“সবার জন্যেই বছরটা ছিল জটিল। দর্শক ছাড়া চ্যাম্পিনশিপে মাঠে ফেরা এবং কয়েক মাস মাঠের বাইরে থাকার পর এটা চালিয়ে যাওয়া ছিল কঠিন।”

“এটা ছিল সবচেয়ে সুন্দর। কারণ আমরা এটা চেয়েছিলাম এবং পাওয়ার জন্য আমাদের ভুগতে হয়েছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক