সেরি আর ইতিহাসে সবচেয়ে কঠিন মৌসুম: সাররি

গত কয়েক ম্যাচ ধরে ওঠানামা করছে ইউভেন্তুসের পারফরম্যান্স। সবশেষ, শিরোপা ছোঁয়ার এক ধাপ দূরে দাঁড়িয়েও হোঁচট খেয়েছে সেরি আর গত আট আসরের চ্যাম্পিয়নরা। দলের অধারাবাহিক পারফরম্যান্সের পেছনে প্রস্তুতির যথেষ্ট সময় না পাওয়াকে দায় দিচ্ছেন কোচ মাওরিসিও সাররি। তার মতে, ইতালিয়ান ফুটবলের ইতিহাসে এত কঠিন মৌসুম আগে কখনও আসেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 06:18 PM
Updated : 25 July 2020, 06:58 PM

লিগে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে ইউভেন্তুস জিতেছে কেবল একটি। গত বৃহস্পতিবার উদিনেজের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত। কিন্তু প্রথমার্ধে এগিয়ে গিয়েও বিরতির পর দুই গোল খেয়ে ২-১ ব্যবধানে হারে তারা। এই সময়ে প্রতিপক্ষ দলগুলোও নিয়মিত পা হড়কানোয় দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে এখনও ৫ পয়েন্টে এগিয়ে আছে সাররির দল।

তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর ঠাসা সূচিতে ম্যাচ খেলতে হচ্ছে প্রতিটি দলকে। রোববার নিজেদের পরের ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে খেলবে ইউভেন্তুস। এর আগের দিন সংবাদ সম্মেলনে দলের পারফরম্যান্সের ওঠানামা নিয়ে প্রশ্নের জবাবে নিজের ব্যাখ্যা দেন সাররি।

“এখন পর্যন্ত ইউভেন্তুসকে আমি কিভাবে মূল্যায়ন করব? একটি ভালো মৌসুম। কারণ, ইতালিয়ান ফুটবলের ইতিহাসে সবচেয়ে কঠিন চ্যাম্পিয়নশিপ এটি। আমি মনে করি, কঠিন সময়ের মাঝেও দল ভালো খেলছে...এটি অস্বাভাবিক এক পরিস্থিতি। এর আগে জুলাইয়ে আমরা কখনোই চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলিনি।”

“আমরা কোনো ধরনের প্রস্তুতি নিতে পারছি না। কারণ, প্রতি ৭২ ঘন্টায় আমরা ম্যাচ খেলছি, যা সম্ভব নয়। আগামীকালের ম্যাচের জন্য আগামীকাল সকালে ৩০-৪০ মিনিট প্রস্তুতি নেব।”