‘ডালগ্লিশের হাত থেকে ট্রফি নেওয়া হবে বিশেষ কিছু’

তিন দশকের অপেক্ষার অবসান ঘটিয়ে লিভারপুলের লিগ শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। কিন্তু ট্রফি হাতে নেওয়া হয়নি। এবার শেষ হচ্ছে সেই অপেক্ষাও। আর এই ট্রফিটি কিংবদন্তি কেনি ডালগ্লিশের হাত থেকে নিতে পারবেন বলে দারুণ উচ্ছ্বসিত লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2020, 12:54 PM
Updated : 22 July 2020, 12:54 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে বুধবার বাংলাদেশ সময় রাত সোয়া ১টায় চেলসির মুখোমুখি হবে লিভারপুল। ম্যাচ শেষে বিশেষ এক অনুষ্ঠানে ইয়ুর্গেন ক্লপের দলকে দেওয়া হবে চলতি মৌসুমের লিগ ট্রফি।

লিভারপুল এর আগে সবশেষ লিগ জিতেছিল ১৯৮৯-৯০ মৌসুমে, তখনকার কোচ ডালগ্লিশের হাত ধরে। বিবিসিকে হেন্ডারসন জানান, ডালগ্লিশের কাছ থেকে ট্রফি গ্রহণ তাদের জন্য হবে ‘বিশেষ কিছু।’

“তিনি এই ফুটবল ক্লাবের একজন কিংবদন্তি, অনেক বড় মাপের মানুষ, যাকে আমরা সবাই ভালোবাসি।”

২০১১ সালে সান্ডারল্যান্ড থেকে লিভারপুলে যোগ দেন হেন্ডারসন, ডালগ্লিশ তখন দ্বিতীয় মেয়াদে ক্লাবটির কোচের দায়িত্বে ছিলেন। চলতি মৌসুমে দলটির লিগ শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল হেন্ডারসনের। এ মাসের শুরুতে চোট নিয়ে শেষ চার ম্যাচ থেকে ছিটকে যাওয়ার আগে এই ইংলিশ মিডফিল্ডার লিগে খেলেন ৩০ ম্যাচ। গোল করেন চারটি।

গত বছর তিনি লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের পর এবার জিতলেন লিগ শিরোপা। বিভিন্ন সময়ে তাকে সমালোচনাও শুনতে হয়েছে অনেক। হেন্ডারসন জানালেন, সেই সব সমালোচনা তাকে জোগায় বাড়তি অনুপ্রেরণা।

“অতীতে, বর্তমানে কিংবা ভবিষ্যতে, একজন ফুটবলার হিসেবে সমালোচনা শুনতেই হবে। আমি মনে করি, আমি এটিকে ঠিকভাবে ব্যবহার করা শিখেছি- বাড়তি অনুপ্রেরণা ও শক্তি হিসেবে, যা আমার ক্যারিয়ারে সাহায্য করেছে।”

সাত ম্যাচ বাকি থাকতে লিভারপুলের শিরোপা নিশ্চিত হওয়ার পর করোনাভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্বের নিয়ম উপেক্ষা করে হাজারো সমর্থক অ্যানফিল্ডের বাইরে উদযাপন করেছিল। ট্রফি উঁচিয়ে ধরার দিনে সমর্থকদের ঘরে থাকার আহ্বান জানান লিভারপুল অধিনায়ক।