‘দর্শকভরা’ মাঠে ফিরলেন নেইমাররা

প্রায় চার মাস পর ইউরোপীয় ফুটবলের শীর্ষ পাঁচ লিগের কোনো দেশে মাঠে দেখা গেল দর্শক। কোভিড-১৯ আতঙ্কের মাঝেই হাজারো দর্শক-সমর্থকদের উপস্থিতিতে মাঠে ফিরল নেইমার-কিলিয়ান এমবাপেদের দল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2020, 11:24 AM
Updated : 13 July 2020, 12:04 PM

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে বাতিল হয়েছে কেবল ফ্রেঞ্চ লিগ ওয়ান। এপ্রিলের শেষ দিকে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

তবে মৌসুমে তাদের সামনে এখনও রয়েছে ফরাসি কাপ, লিগ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের খেলা। তারই প্রস্তুতি হিসেবে রোববার প্রীতি ম্যাচ খেলতে নামেন নেইমার-এমবাপেরা।

মাঠে প্রবেশের সময়ে নেইমার-এমবাপেদের মুখে ছিল পিএসজির লাল, সাদা ও নীল রঙের মাস্ক। জার্সিতে লেখা ছিল স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে ধন্যবাদ বার্তা।

দীর্ঘদিন পর কোনো ম্যাচ খেলতে নামা পিএসজি স্কোয়াডে ছিল ২৪ জন। তারকাসমৃদ্ধ একাদশই নামান কোচ টমাস টুখেল। দ্বিতীয় সারির দল লু হাভ্রকে ৯-০ গোলে উড়িয়ে দেয় ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাস্পিয়নরা। দুটি করে গোল করেন নেইমার, মাউরো ইকার্দি ও পাবলো সারাবিয়া।

২৫ হাজার দর্শক ধারণক্ষম লু হাভ্ররের স্টেডিয়ামে প্রবেশের সুযোগ পান পাঁচ হাজার দর্শক। সবাইকে মাঠে প্রবেশ করতে হয়েছে মুখে মাস্ক পরে। অবশ্য মাঠে ঢুকে অনেককেই মাস্ক খুলে ফেলতে দেখা গেছে। বন্ধু-বান্ধব ও পরিবারের লোকজনদের একসঙ্গে বসতে দেখা যায়; তবে গ্রুপ হয়ে দুরত্ব বজায় রেখে বসে সবাই।

আগামী ২৪ জুলাই ফরাসি কাপে পিএসজির প্রতিপক্ষ সাঁত এতিয়েন। ৩১ জুলাই লিগ কাপের ফাইনালে লিওঁর বিপক্ষে খেলবে টুখেলের দল।

আর অগাস্টে তারা খেলবে চ্যাম্পিয়ন্স লিগে; শেষ আটে তাদের প্রতিপক্ষ সেরি আর দল আতালান্তা।