৫ বদলি স্থায়ী করার ভাবনা

অনাকাঙ্ক্ষিত বিরতির পর ঠাসা সূচিতে খেলোয়াড়দের স্বাস্থ্যঝুঁকির বিবেচনায় করা পাঁচ বদলি খেলোয়াড়ের নিয়মটি স্থায়ী করা হতে পারে। এমন আভাস দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 11:51 AM
Updated : 11 July 2020, 11:51 AM

অনলাইনে ‘ওয়ার্ল্ড ফুটবল সামিট’এর শেষ পর্বে শুক্রবার বিশ্বকাপজয়ী সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদোর সঙ্গে কোভিড-১৯ এর প্রভাব ও ফুটবলের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় এমন আভাস দেন ফিফা প্রধান।

করোনাভাইরাসের কারণে প্রায় তিন মাসের বিরতি শেষে শুরু হওয়া লিগগুলোয় ঠাসা সূচিতে খেলতে হচ্ছে ফুটবলারদের। বেশ কিছু টুর্নামেন্ট ও লিগ পিছিয়ে যাওয়ায় ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল সামনের দিনগুলোতেও এই ধারায় চলবে। বাস্তবতার প্রেক্ষিতে খেলোয়াড়দের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে পাঁচ বদলির বিষয়টি স্থায়ী করার কথা ভাবছেন ইনফান্তিনো।

“চ্যাম্পিয়ন্স লিগ শেষ হবে অগাস্টের শেষে। পরে আন্তর্জাতিক ফুটবল, লিগের পরের মৌসুম এবং তারপর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। এরপর শুরু হবে ২০২১-২২ মৌসুমে, যে পর্বে হবে কাতার বিশ্বকাপ। খুবই ব্যস্ত সূচি।”

“তাই খেলোয়াড়দের স্বাস্থ্য সম্পর্কে আমাদের খুব সচেতন থাকা দরকার। আমরা পাঁচ বদলির নিয়ম পেয়েছি এবং সম্ভবত এটি চালিয়ে যাওয়া ভালো হবে। বিষয়টি গুরত্ব সহকারে ভাবতে হবে।”