আর্সেনালের টানা তৃতীয় জয়

উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে তাদেরই মাঠে হারিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় জায়গা পাওয়ার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেল আর্সেনাল। ঘরের মাঠে হেরে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার সম্ভাবনা জটিল হয়ে গেল উলভারহ্যাম্পটনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 06:24 PM
Updated : 4 July 2020, 06:35 PM

প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ২-০ গোলে জিতেছে আর্সেনাল। বুকায়ো সাকা প্রথমার্ধে দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন আলেকসঁদ লাকাজেত। লিগে দুই দলের আগের লড়াই শেষ হয়েছিল ১-১ সমতায়।

কোনো দলই আক্রমণে সুবিধা করতে পারছিল না। প্রতিপক্ষের রক্ষণে গিয়ে ভুগছিলেন ফরোয়ার্ডরা। আক্রমণে এগিয়ে ছিল আর্সেনাল। ৩৫তম মিনিটে প্রায় এগিয়েই যাচ্ছিল তারা। এডি এনকেটিয়ার শট গোলকিপার রুই পত্রিসিওর হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে।

গোলের জন্য আর্সেনালের অপেক্ষা ফুরায় ৪৩তম মিনিটে। কিয়েরন টিয়ারনির কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন ১৮ বছর বয়সী সাকা।

দ্বিতীয়ার্ধে আর্সেনালকে চেপে ধরে উলভারহ্যাম্পটন। ৬৩তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে একটুর জন্য বলে পা ছোঁয়াতে পারেননি রাউল হিমেনেস। দুই মিনিট পর আডামা ট্রাউরের শট এগিয়ে এসে ব্যর্থ করে দেন আর্সেনাল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

আক্রমণের ঝাপটা সামাল দিয়ে ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল। ৮৬তম মিনিটে প্রতি আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। জো উইলকের কাছ থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড লাকাজেত।

দুই মিনিট পর পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের শট গোললাইন থেকে ফিরিয়ে ব্যবধান বড় হতে দেননি রুবেন নেভেস। টানা তৃতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ে ৩৩ ম্যাচে ১২ জয় ও ১৩ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে আর্তেতার দল। সমান ম্যাচে সপ্তম হারের তেতো স্বাদ পাওয়া উলভারহ্যাম্পটন ৫২ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরেই।

দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারানো লেস্টার সিটি ৩৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। বোর্নমাউথকে ৫-২ গোলে হারিয়ে ৫৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুলের পয়েন্ট ৩২ ম্যাচে ৮৬। ২০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।