ইউভেন্তুসের জয়ে রোনালদো-দিবালার গোল

প্রথমার্ধে গোলের জন্য সংগ্রাম করা ইউভেন্তুসকে দ্বিতীয়ার্ধে পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। গোল করলেন ও করালেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার নৈপুণ্যে সেরি আর ম্যাচে লেসকে উড়িয়ে দিল ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2020, 09:51 PM
Updated : 26 June 2020, 10:53 PM

আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুক্রবার রাতে ৪-০ গোলে জিতেছে মাওরিসিও সাররির দল। ইতালিয়ান চ্যাম্পিয়নদের অন্য তিন গোলদাতা পাওলো দিবালা, গনসালো হিগুয়াইন ও মাটাইস ডি লিখট। 

সেরি আ মাঠে ফেরার পর টানা দ্বিতীয় জয় পেল ইউভেন্তুস। গত সোমবার বোলোনিয়াকে ২-০ গোলে হারানো দলটি আপাতত এগিয়ে গেছে ৭ পয়েন্টে। ২৮ ম্যাচে ২২ জয়ে তাদের পয়েন্ট ৬৯। এক ম্যাচ কম খেলা লাৎসিও ৬২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

গত অক্টোবরে ঘরের মাঠে ইউভেন্তুসকে ১-১ গোলে রুখে দেওয়া লেসের শুরুটা ছিল দারুণ। চতুর্থ মিনিটে আন্দ্রেয়া রিসপোলির শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ষোড়শ মিনিটে স্বাগতিক রক্ষণের ভুলে বল পেয়ে গোলকরক্ষক বরাবর মেরে সুযোগ নষ্ট করেন মার্কো মানকোসু।

ম্যাচের ৩১তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় লেস। নিজেদের অর্ধে বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন ডিফেন্ডার ফাবিও লুসিওনি। একমাত্র বাধা হিসেবে তাকে পেরিয়ে যাচ্ছিলেন রদ্রিগো বেন্তানকুর। তাকে ফাউল করে লাল কার্ড দেখেন লুসিওনি।

বিরতির আগে দুটি দারুণ সুযোগ হাতছাড়া করে ইউভেস্তুস। ৪১তম মিনিটে ডি বক্সে বল পেয়ে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত রোনালদো। দুই মিনিট পর গোলমুখে দারুণ বল বাড়িয়েছিলেন পর্তুগিজ তারকা। প্রয়োজন ছিল ছোট একটা টোকার। কিন্তু বল উড়িয়ে মারেন ফেদেরিকো বের্নারদেস্কি।

বিরতির পর আর স্বাগতিকদের ঠেকাতে পারেনি অবনমন অঞ্চলের দল লেস। ৫৩তম মিনিটে এগিয়ে যায় ইউভেন্তুস।

গোলটি অবশ্য সফরকারীরা একরমক উপহারই দিয়েছে। লেসের একজন নিজেদের ডি বক্সে পাস দিয়ে বসেন রোনালদোকে। তিনি খুঁজে নেন দিবালাকে। ডি বক্সের বাইরে থেকে পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। লিগে এটি তার নবম গোল।

৬১তম মিনিটে ডি বক্সে রোনালদো ফাউলের শিকার হলে পোনাল্টি পায় ইউভেন্তুস। সফল স্পটকিকে ব্যবধান বাড়ান পতুর্গিজ ফরোয়ার্ড। চলতি আসরে এটি তার ২৩তম গোল।

৭৭তম মিনিটে দিবালার বদলি নামেন চোট কাটিয়ে ফেরা হিগুয়াইন। পাঁচ মিনিট পর জালের দেখা পান তিনিও। রোনালদোর ব্যাকহিল একজনের পায়ে লাগলে পেয়ে যান হিগুয়াইন। বাকিটুকু সহজেই সারেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

দুই মিনিট পর দগলাস কস্তার পাস থেকে ডি লিখট গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইউভেন্তুস।