আগুয়েরোর চোট নিয়ে চিন্তিত গুয়ার্দিওলা

প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে দল বড় ব্যবধানে জিতলেও খুব একটা স্বস্তিতে নেই ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। দলের তারকা খেলোয়াড় সের্হিও আগুয়েরোর হাঁটুর চোট ভাবাচ্ছে এই স্প্যানিশ কোচকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 09:21 AM
Updated : 23 June 2020, 09:21 AM

ইতিহাদ স্টেডিয়ামে সোমবার ৫-০ গোলে জেতা ম্যাচে বিরতির আগ মুহূর্তে চোট নিয়ে মাঠ ছাড়েন লিগে ও মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো।

প্রতিপক্ষের ডি-বক্সে ডিফেন্ডার বেন মিয়ের ফাউলের শিকার হন আসরে তৃতীয় সর্বোচ্চ ১৬ গোল করা আগুয়েরো। এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ২৩ গোল করা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাকে করা ফাউল থেকে পেনাল্টি পেয়ে ব্যবধান দ্বিগুণ করে সিটি।

ম্যাচ শেষে গুয়ার্দিওলা জানালেন, গত এক মাস ধরে হাঁটুর সমস্যায় ভুগছিলেন ৩২ বছর বয়সী তারকা।

“আগুয়েরোর কী সমস্যা, তা আগামীকাল (মঙ্গলবার) আমরা আরও ভালোভাবে জানতে পারব।”

“সে হাঁটুতে অস্বস্তি অনুভব করছিল। গত মাসেও তাকে ভুগতে দেখা গেছে। তার হাঁটুতে সামান্য ব্যাথা আছে, তাই আমাদের অপেক্ষা করতে হবে।”

মৌসুমের বাকি সময়ে আগুয়েরোকে পাওয়ার ব্যাপারে চিন্তিত কি-না, এমন প্রশ্নে শঙ্কার কথা জানান বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ।

“আমি চিকিৎসক নই, তবে এটা ভালো দেখাচ্ছে না।”

চোট পেয়ে উঠে যাওয়ার পর আগুয়েরোর বদলি নামেন গাব্রিয়েল জেসুস। গত দুই আসরের চ্যাস্পিয়নদের জয় পেতে অবশ্য বেগ পেতে হয়নি। বড় ব্যবধানের জয়ে দুটি করে গোল করেন ফিল ফোডেন ও রিয়াদ মাহরেজ, অন্যটি দাভিদ সিলভার।

কোভিড-১৯ মহামারীর কারণে তৈরি হওয়া অনাকাঙ্ক্ষিত বিরতির পর দুই ম্যাচেই জয়ে পেল সিটি। গত বুধবার লিগ ফেরার দিনে আর্সেনালের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে বদলি হিসেবে খেলেছিলেন আগুয়েরো।

অবশ্য শিরোপা ধরে রাখার স্বপ্ন আগেই ফিকে হয়ে গেছে আগুয়েরোর দলের। ৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে সিটি। ৮৩ পয়েন্ট নিয়ে প্রায় ধরাছোঁয়ার বাইরে লিভারপুল।