‘মেসি-রোনালদোকে একই সময়ে দেখতে পেরে আমরা ভাগ্যবান’

কে সেরা? লিওনেল মেসি নাকি ক্রিস্তিয়ানো রোনালদো? এ নিয়ে বিতর্কের যেন শেষ নেই। বের্নার্দো সিলভার মতে, এই তুলনা করাই ঠিক নয়। বরং সময়ের সেরা দুই ফুটবলারকে একই সময়ে দেখতে পারায় নিজেদের ভাগ্যবান মনে করা উচিত বলে মন্তব্য করেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2020, 02:17 PM
Updated : 16 June 2020, 02:29 PM

গত এক যুগ ধরে ফুটবল বিশ্বে রাজত্ব করে চলেছেন মেসি ও রোনালদো। বার্সেলোনা অধিনায়ক মেসি ছয়টি ব্যালন ডি’অর জিতেছেন, রিয়াল মাদ্রিদ ছেড়ে এখন ইউভেন্তুসে খেলা রোনালদো জিতেছেন পাঁচটি। দুজনের অর্জনের তালিকাতে আছে ভুরিভুরি ব্যক্তিগত ও দলীয় সাফল্য।

রোনালদোর সঙ্গে পর্তুগাল জাতীয় দলে খেলেন সিলভা। সম্প্রতি বিবিসির এক আয়োজনে দর্শকদের প্রশ্নোত্তর পর্বে মেসি ও রোনালদোর মধ্যে সেরার প্রশ্নে নিজের ভাবনা জানান এই মিডফিল্ডার।

“এটি এমন এক বিতর্ক, যা নিয়ে বিতর্ক করাই ঠিক নয়। আমাদের ভাগ্যবান মনে করা উচিত যে, আমরা দুজনকে একই সময়ে একসঙ্গে খেলতে দেখছি। তারা সর্বকালের সেরা খেলোয়াড়দের দুজন, যদি সর্বকালের সেরা দুই খেলোয়াড় নাও হয়।”

জাতীয় দলে একসঙ্গে খেলায় রোনালদোকে খুব কাছ থেকে দেখেছেন সিলভা। দেখেছেন নিজেকে ফিট রাখতে দেশের রেকর্ড গোলদাতা কতটা পরিশ্রম করেন।

“আমি যে তার (রোনালদো) কিছু গোলে সহায়তা করেছি, এটা সন্তান ও নাতি-নাতনিদের বলতে পারাটা দারুণ ব্যাপার হবে। মাঠের ভেতরে ও বাইরে সে সবার জন্য এক উদাহরণ।”

“পর্তুগাল জাতীয় দলে সকালবেলা আমরা একসঙ্গে অনুশীলন করি। বিকেলে সবাই কার্ড বা প্লে-স্টেশন খেলে, কিন্তু সে জিমে যায়। বিশেষ মুহূর্তে, যখনই তাকে প্রয়োজন হয়, সে এগিয়ে আসে।”