মনশেনগ্লাডবাখকে হারিয়ে শিরোপার খুব কাছে বায়ার্ন

হাস্যকর ভুলে গোল হজম করলেন বরুসিয়া মনশেনগ্লাডবাখ গোলরক্ষক। বায়ার্ন মিউনিখের বাঁজামাঁ পাভার্দের আত্মঘাতী গোলে ফিরল সমতা। শেষ পর্যন্ত লেয়ন গোরেটস্কার গোলে জয় তুলে নিল বুন্ডেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। পৌঁছে গেল লিগ শিরোপা ধরে রাখার খুব কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2020, 06:46 PM
Updated : 13 June 2020, 07:12 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে লম্বা সময় স্থগিত থাকা বুন্ডেসলিগা পুনরায় শুরুর পর জয়ের ধারা ধরে রেখেছে দলটি। নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ২-১ গোলে জেতা বায়ার্ন ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে।

নতুন শুরুর পর বুন্ডেসলিগায় এটি বায়ার্নের টানা ষষ্ঠ এবং সব প্রতিযোগিতা মিলিয়ে সপ্তম জয়। শেষ তিন ম্যাচে আর একটি জয় পেলে অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো লিগ চ্যাম্পিয়ন ঘরে তুলবে জার্মানির সফলতম ক্লাবটি।

দুইয়ে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ৬৬।

কার্ডের কারণে আক্রমণভাগের দুই সেরা খেলোয়াড় রবের্ত লেভানদোভস্কি ও টমাস মুলারকে না পেলেও শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ দিতে থাকে বায়ার্ন। পাল্টা জবাব দিচ্ছিল মনশেনগ্লাডবাখও। ষোড়শ মিনিটে মনশেনগ্লাডবাখের ইউনাস হোফমান জালে বল জড়ালেও ভিএআর দেখে গোল দেননি রেফারি। ২২তম মিনিটে বায়ার্নের লুকা এরনঁদেজের শট ঝাঁপিয়ে পড়ে ফেরান মনশেনগ্লাডবাখ গোলরক্ষক।

চার মিনিট পর গোলরক্ষকের হাস্যকর ভুলেই এগিয়ে যায় বায়ার্ন। জিন্টারের ব্যাক পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক ইয়ান সোমের আরেক সতীর্থের উদ্দেশে বাড়াতে গিয়ে জসুয়া জিরকসির পায়ে তুলে দেন। অনায়াসে জাল খুঁজে নেন নেদারল্যান্ডসের ১৯ বছর বয়সী এই তরুণ ফরোয়ার্ড।

৩৭তম মিনিটে বাঁজামাঁ পাভার্দের আত্মঘাতী গোলে ম্যাচে সমতা ফেরে। ডান দিক থেকে আসা ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন বায়ার্নের এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে মনশেনগ্লাডবাখ বায়ার্নের রক্ষণে চাপ দিতে থাকে। কিন্তু গোলরক্ষক মানুয়েল নয়ার ছিলেন বিশ্বস্ত দেয়াল হয়ে।

দলের সেরা গোলদাতা লেভানদোভস্কি ও মুলারের অভাব দ্বিতীয়ার্ধে বেশ অনুভব করে বায়ার্ন। ৮৬তম মিনিটে জয়সূচক গোলের দেখা পায় তারা। পাভার্দের বাড়ানো বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন জার্মান মিডফিল্ডার গোরেটস্কা। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।