‘দর্শকশূন্য মাঠে যারা মানিয়ে নেবে তারাই শিরোপা জিতবে’

দর্শকশূন্য মাঠে খেলা কেমন হবে, সেটি দেখার অপেক্ষায় টনি ক্রুস। রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার মনে করেন, নতুন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া দলটি জিতবে লা লিগার শিরোপা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2020, 05:39 PM
Updated : 3 June 2020, 05:39 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ থেকে স্থগিত হয়ে থাকা লা লিগা আগামী ১১ জুন রিয়াল বেতিস ও সেভিয়ার ম্যাচ দিয়ে পুনরায় শুরু হবে। ১৪ জুন রিয়াল খেলবে এইবারের বিপক্ষে।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে খেলাগুলো হবে দর্শকহীন মাঠে। নতুন এই পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ বলে রিয়াল মাদ্রিদ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে জানান ক্রুস।

“এই প্রথম আমাদের দর্শকশূন্য মাঠে খেলতে হবে। দেখা যাক কি হয়। নতুন পরিবেশের সঙ্গে যে দলটা আরও ভালোভাবে মানিয়ে নিতে পারবে, তারাই জিতবে।”

“প্রথম ম্যাচে সেরা অবস্থায় থাকার জন্য আমরা নিষ্ঠার সঙ্গে অনুশীলন করছি। এর বেশি আমরা করতে পারি না। পরিস্থিতি সবার জন্য একই রকমের। নিজেদের ফিটনেস নিয়ে কাজ করতে হবে, বল নিয়ে অনুশীলন করতে হবে এবং আমাদের একটা দল হয়ে খেলতে হবে, যেটা আমরা বাকি ১১ ম্যাচ সামনে রেখে অনুশীলনে করেছি।”

তিন বছর আগে এই দিনে কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ইউভেন্তুসকে হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল। সেদিনের স্মৃতিও রোমন্থন করলেন জার্মান মিডফিল্ডার ক্রুস।

“আমার ভালো স্মৃতি আছে। আমরা ৪-১ গোলে জিতেছিলাম। এখানে থাকা আমার ছয় বছরের মধ্যে সেরা ছিল ওই ফাইনালের দ্বিতীয়ার্ধ। আমরা টানা দ্বিতীয়বারের মতো জিতলাম। রাতটি সবসময় মনে থাকবে।”