খেলোয়াড়দের ফিটনেসে খুশি জিদান

প্রায় দুই মাস পর শিষ্যদের সঙ্গে কাজ করতে পেরে খুশি রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। সন্তুষ্ট খেলোয়াড়দের ফিটনেস দেখে। ভালোভাবে প্রস্তুতি নিয়ে সাফল্যের সঙ্গে মৌসুম শেষ করার ব্যাপারে আশাবাদী এই ফরাসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2020, 03:12 PM
Updated : 21 May 2020, 03:12 PM

কোভিড-১৯ মহামারীর মাঝেই লিগ ফেরানোর লক্ষ্যে অনুশীলন শুরু করেছে লা লিগার দলগুলো। গত মার্চে মৌসুম স্থগিতের পর বুধবার প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে দলের সার্বিক অবস্থা তুলে ধরেন জিদান।

“সপ্তাহটি খুব ভালো কেটেছে। আমরা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে আরও বেশি অনুশীলন করতে পারব। ট্যাকটিক্যালি, ফিজিক্যালি ও টেকনিক্যালি আমরা আরও উন্নতি করতে পারি...এই সপ্তাহে দলকে আরও ভালো দেখাচ্ছে এবং পরের সপ্তাহে আরও ভালো হবে।”

জুনের মাঝামাঝি সময়ে ২০১৯-২০ মৌসুম পুনরায় শুরুর লক্ষ্যে খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা শেষে গত ৮ মে থেকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করে ক্লাবগুলো। আর গত রোববার থেকে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলনের অনুমতি পায় খেলোয়াড়রা।

এর আগে প্রায় দুই মাস ঘরবন্দি জীবনে নিজেদের ফিটনেস নিয়ে কাজ করেন ফুটবলাররা। শিষ্যরা কাজটা ভালো মতো করতে পেরেছে বলে জানান জিদান।

স্পেনের শীর্ষ লিগে ২৭ রাউন্ড শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ জেতা রিয়াল। শিরোপার লক্ষ্যে প্রস্তুতিতে ঘাটতি রাখতে চান না জিদান।

“আমাদের ১১ ম্যাচ বাকি আছে। ভালোভাবে মৌসুম শেষ করার লক্ষ্যে আমরা নিজেদের খুব ভালোভাবে প্রস্তুত করব। গুরুত্বপূর্ণ বিষয় হলো, শিরোপা জেতার জন্য সবকিছু উজাড় করে দেওয়া। আমরা এই দলে আছিই জেতার জন্য। জয় মিশে রয়েছে ক্লাবটির ডিএনএতে।”

কোপা দেল রে থেকে আগেই ছিটকে গেছে রিয়াল। তবে টিকে আছে চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন। শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছিল রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।