বের্নাবেউয়ে চুক্তি শেষ করতে চান ক্রুস

রিয়াল মাদ্রিদে অন্তত আরও তিন বছর থাকার ইচ্ছা টনি ক্রুসের। এরপর নিজের ভবিষ্যৎ নিয়ে ভাববেন বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 12:16 PM
Updated : 16 May 2020, 12:16 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ের দলের সঙ্গে জার্মান ফুটবলারের চুক্তি আছে ২০২৩ সালের জুন পর্যন্ত। ইউরোস্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে বর্তমান চুক্তি শেষে পরবর্তী পরিকল্পনা করবেন বলে জানান ৩১ বছর বয়সী এই ফুটবলার।

“ফুটবলে তিন বছর দীর্ঘ সময়। রিয়াল মাদ্রিদে তিন বছর আরও দীর্ঘ। আমি এই তিন বছর অবশ্যই রিয়ালে থাকতে চাই। এরপর ৩৩ বছর বয়সে নিজের দিকে তাকানোর ভালো সময়: শারীরিক অবস্থা কী, অনুপ্রেরণা কী, খেলা চালিয়ে যাওয়ার মত ভালো অনুভব করছি কি-না? এরপর দেখা যাবে।”

ক্য্যারিয়ারের শেষ দিকে কেউ কেউ যোগ দেন চাইনিজ সুপার লিগে বা মেজর সকার লিগে। তেমন কোনো ভাবনা নেই ক্রুসের। এমনকি প্রিমিয়ার লিগে খেলার কথাও ভাবছেন না তিনি। সবকিছু ঠিক থাকলে মেয়াদ শেষ হওয়ার পর আরও এক বছর রিয়ালে থাকাটা অবম্ভব নয় বলে মনে করেন ক্রুস।

২০১৪ সালে বায়ার্ন মিউনিখ থেকে রিয়ালে যোগ দেওয়া ক্রুস গত জানুয়ারিতে ৩১ বছরে পা রেখেছেন। ক্যারিয়ারে তার প্রাপ্তি অনেক। দেশের হয়ে বিশ্বকাপ জয়ের পাশাপাশি রিয়ালের টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ক্রুসের ছিল গুরুত্বপূর্ণ অবদান। ক্লাব ফুটবলে মোট চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ জিতেছেন একাধিক লিগ ও অন্যান্য শিরোপা।