বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হবে না: রিয়াল গোলরক্ষক

করোনাভাইরাসের কারণে মৌসুম শেষ করা সম্ভব না হলে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকায় বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে বলে আলোচনা হচ্ছে। তবে বিষয়টা কিছুতেই মানতে পারছেন না রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2020, 05:54 PM
Updated : 5 May 2020, 06:14 PM

স্পেনে চলতি সপ্তাহে খেলোয়াড়দের অনুশীলনে ফেরার আগে তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে। আপাতত ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করতে পারবেন সবাই।

আগামী জুনে পুনরায় শুরু করে চলতি গ্রীষ্মেই লা লিগার ২০১৯-২০ মৌসুম শেষ করার ব্যাপারে আশাবাদী তারা।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মৌসুম বাতিল হওয়ায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। লা লিগায় এমনটা হবে না বলে বিশ্বাস কোর্তোয়ার। নিজের ওয়েবসাইটে এমন মন্তব্য করেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

“আমরা বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে, তাই এখনও আমাদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব। মৌসুম বাতিল করা হলে তা হবে দূর্ভাগ্যজনক।”

“যদি তারা প্রতিযোগিতা বাতিল করার সিদ্ধান্ত নেয় এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করে, আমার মতে এটা ঠিক হবে না। তারা আমাদের বিপক্ষে একটি ম্যাচ ড্র করেছে এবং একটিতে হেরেছে। আমরা তাদের দেখিয়েছি যে আমরাই সেরা দল। আমরা তাদের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে ঠিকই, কিন্তু আমি অমন সিদ্ধান্ত মানব না।”

উদাহরণ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের বিষয়টি তুলে ধরেন ২৭ বছর বয়সী এই গোলরক্ষক।

“ইংল্যান্ডে, লিভারপুলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে বুঝতাম। আমি জানি না তারা কত পয়েন্টে এগিয়ে।”

“আমি মৌসুম শেষ করার পক্ষে। আমি মনে করি, একটি চ্যাম্পিয়নশিপে সব ম্যাচ শেষে শিরোপা নির্ধারণ হওয়া উচিত। ১১ ম্যাচ আগে চ্যাম্পিয়নের সিদ্ধান্ত নেওয়া বেশিই তাড়াতাড়ি হয়ে যায়।”

বুধবার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের নিজ নিজ অনুশীলন মাঠে করোনাভাইরাস পরীক্ষা করা হবে। এর পরের দিন ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করবে বার্সেলোনার ফুটবলাররা। রিয়াল অনুশীলন শুরু করবে আগামী সোমবার থেকে।