‘রোনালদো নির্মম, মারার আগে অত্যাচার করে মেসি’

একজনের সঙ্গে খেলেছেন আরেকজনের বিপক্ষে। সময়ের সেরা দুই ফুটবলার সম্পর্কে ভালো ধারণা আছে ওয়েইন রুনির। দুই জনকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়ে লিওনেল মেসিকে এগিয়ে রাখলেন এই ইংলিশ স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 07:45 AM
Updated : 20 April 2020, 09:22 AM

ম্যানচেস্টার ইউনাইটেডে এক সঙ্গে খেলেছেন রোনালদো ও রুনি। ২০০৮ সালে চেলসিকে হারিয়ে জেতেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। পরের বছর রিয়াল মাদ্রিদে পাড়ি জমান রোনালদো। জমে ওঠে মেসির সঙ্গে পর্তুগিজ এই ফরোয়ার্ডের দ্বৈরথ।

দুবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার খুব কাছ থেকে ঘুরে আসেন রুনি। ২০০৯ ও ২০১১ সালে ইউরোপ সেরার প্রতিযোগিতার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে হারে ইউনাইটেড। দুই ম্যাচেই স্প্যানিশ দলটির হয়ে গোল করেন মেসি। সানডে টাইমসের কলামে বার্সলোনা ফরোয়ার্ডকেই এগিয়ে রাখলেন রুনি।

“বক্সে রোনালদো নির্মম, একজন খুনী। আর মেসি মারার আগে অত্যাচার করে। গোলের সংখ্যার দিক থেকে এই দুই জন খেলাটাকে পুরোপুরি পাল্টে দিয়েছে। আমি মনে করি না, ওদের মতো আর কেউ আসবে।”

“ক্রিস্তিয়ানোর সঙ্গে আমার বন্ধুত্বের পরও আমি মেসিকে বেছে নেব।... আমি মনে করতে পারি না মেসিকে কখনও খুব জোরে শট নিয়ে কোনো গোল করতে দেখেছি, সে স্রেফ গড়িয়ে ভেতরে পাঠায়।”