বিপদে পাশে দাঁড়ানোয় বার্সার প্রতি রুস্তুর কৃতজ্ঞতা

দুই যুগের খেলোয়াড়ী জীবনে মাত্র এক মৌসুম কাটিয়েছেন কাম্প নউয়ে। সুযোগ পাননি খুব বেশি ম্যাচে। সেই বার্সেলোনাই জীবনের কঠিন সময়ে পাশে দাঁড়ানোয় আবেগে আপ্লুত রুস্তু রেসবের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2020, 11:50 AM
Updated : 15 April 2020, 11:50 AM

তুরস্কের ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ১২০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সাবেক এই খেলোয়াড় ২০০৩-০৪ মৌসুম কাটান বার্সেলোনায়। ছিলেন দলের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক। খেলেন মোটে চার ম্যাচ।

২০০৬ সাল পর্যন্ত কাগজ-কলমে বার্সেলোনার খেলোয়াড় থাকলেও পরের দুই মৌসুমে ধারে খেলেছিলেন স্বদেশের ক্লাব ফেনারবাচে, যেখান থেকে এসেছিলেন কাম্প নউয়ে।

ফুটবল জীবন ছাড়ার পর সম্প্রতি আরও একবার খবরের শিরোনাম হন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। সেলফ আইসোলেশনে থাকার কঠিন সে সময়ে প্রিয়জনরা তো পাশে ছিলেনই, কিন্তু রুস্তুর মনে দাগ কেটে গেছে ক্লাব বার্সেলোনার সমর্থন।

স্প্যানিশ পত্রিকা এএসকে দেওয়া সাক্ষাৎকারে রুস্তু বলেন সেই ভালোলাগার কথা। পুরনো ক্লাবের প্রতি জানান কৃতজ্ঞতা।

“হ্যাঁ, অসুস্থ থাকার সময় এবং এরপরে ক্লাবের সমর্থন মনোবল বাড়িয়ে দিয়েছে। কার্লোস নাভাল ও কেমি তেরেস দুজনেই প্রেসিডেন্ট ও ক্লাবের সবার পক্ষ থেকে শুভকামনা জানিয়েছে। এমন কঠিন সময়ে এই ছোট ছোট বিষয়গুলো খুব গুরুত্বপূর্ণ, যা কখনোই ভোলার মত নয়।”

“করোনাভাইরাসে আমি মারা যেতে পারতাম-এই সময়ে বার্সা আমাকে যে সমর্থন দিয়েছে, তা কখনও আমি ভুলব না।”

কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে থেকে চিকিৎসা নেন ৪৬ বছর বয়সী এই তুর্কি। এখন অনেকটাই সেরে উঠেছেন তিনি।