করোনাভাইরাস: লিগ বন্ধ করতে নারাজ বেলারুশ

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের অধিকাংশ দেশে সব ধরনের ক্রীড়া ইভেন্ট বন্ধ থাকলেও পুরোদমে চলছে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ। বেলারুশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান সের্গেই ঝারদেস্কি মনে করেন, লিগ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 01:13 PM
Updated : 4 April 2020, 05:15 PM

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত বেলারুশে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৩৫১ জন, মারা গেছেন ৪ জন। পূর্ব ইউরোপিয়ান দেশ আলবেনিয়া ও ইউক্রেনের চেয়ে বেলারুশের অবস্থা কিছুটা ভালো হলেও প্রতিবেশি দেশ লিথুনিয়া, ইউক্রেন, পোল্যান্ড, লাটভিয়া ও রাশিয়ার চেয়ে খারাপ অবস্থায় আছে তারা।

বেলারুশ সরকার শুক্রবার সাংস্কৃতিক ও ক্রীড়াসহ আন্তর্জাতিক সব ইভেন্ট ৬ এপ্রিল পর্যন্ত স্থগিত করে। তবে বেলারুশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ইএসপিএনকে জানিয়েছেন, ঘরোয়া ফুটবল লিগ ঠিকই চলবে।

“আমরা প্রতি দিন পরিস্থিতি বিবেচনা করছি। আমাদের স্বাস্থ্য ব্যবস্থার ওপর আমাদের ভরসা আছে। এখন লিগ বন্ধ করার কোনো কারণ দেখছি না।”

“আমরা জানি, বেশ কিছু দেশে অবস্থা সঙ্কটাপন্ন। তবে বেলারুশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে আমরা বুঝতে পারছি, এই মুহূর্তে আমরা আমাদের লিগ চালিয়ে যেতে পারি।”

বিশ্বের কঠিন এই সময়ে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগকে বলা হচ্ছে ‘পৃথিবীর শেষ লিগ’, যা এখনও চলছে। এই তকমা নিয়ে যদিও কোনো আপত্তি নেই ঝারদেস্কির।

কদিন আগে পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রোর জেনারেল সেক্রেটারি জন্স বেয়ার-হফম্যান বেলারুশকে লিগ বন্ধের আহ্বান জানান।