করোনাভাইরাস: আর্সেনালের অনুশীলন বাতিল

১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষে মঙ্গলবার অনুশীলনে ফেরার পরিকল্পনা থাকলেও তা বাতিল করেছে আর্সেনাল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে খেলোয়াড়দের বাসাতেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 03:44 PM
Updated : 23 March 2020, 03:45 PM

কোচ মিকেল আর্তেতা করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়ার পর পুরো আর্সেনাল দল কোয়ারেন্টিনে গিয়েছিল। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগসহ ইংল্যান্ডে সব ধরনের ফুটবল স্থগিত থাকলেও এ সপ্তাহে অনুশীলনে ফেরার কথা ছিল আর্সেনালের। তবে বর্তমান পরিস্থিতিতে অনুশীলনে ফেরা উচিত হবে না বলে সোমবার বিবৃতিতে জানায় লন্ডনের ক্লাবটি। 

“বর্তমান পরিস্থিতিতে খেলোয়াড়দের ফিরে আসতে বলাটা হবে অনুচিত এবং দায়িত্বজ্ঞানহীন। তাই আমাদের পুরুষদের মূল দল, নারী দল ও একাডেমির খেলোয়াড়রা সবাই বাসাতেই থাকবে।”

খেলা না চললেও ৩০ এপ্রিল পর্যন্ত পার্ট-টাইম কর্মীদের বেতন দেওয়া হবে বলেও জানায় ক্লাবটি। গত সপ্তাহে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও জানায়, মৌসুমের বাকি ম্যাচগুলো বাতিল বা দর্শকশূন্য স্টেডিয়ামে হলেও তাদের পার্ট-টাইম কর্মীদের বেতন দেবে তারা।

ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) নিয়ম অনুযায়ী ১ জুনের আগে মৌসুম শেষ করতে হবে। তবে এফএ, প্রিমিয়ার লিগ, ইএফএ ও মেয়েদের পেশাদার সংস্থার পাশাপাশি খেলোয়াড় ও কোচদের সংগঠন ২০১৯-২০ মৌসুম শেষ হওয়ার আনুষ্ঠানিক সময়সীমা বাড়ানোর ব্যাপারে সম্মত হয়েছে।