দর্শকহীন মাঠে ইউভেন্তুসের ইতালিয়ান ডার্বি জয়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই মৃত্যু হয়েছে শতাধিক। সেরি আর ম্যাচগুলো স্থগিত করে দেওয়ার দাবি উঠেছিল জোরালোভাবে। তবে আতঙ্কের মধ্যে মাঠে গড়িয়েছে ইউভেন্তুস-ইন্টার মিলানের ম্যাচ। অ্যারন রামজি ও পাওলো দিবালার নৈপুণ্যে ইতালিয়ান ডার্বি জিতেছে মাওরিসিও সাররির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 09:43 PM
Updated : 8 March 2020, 09:43 PM

কিছু সাংবাদিক, ক্লাব কর্মকর্তা, ক্লাব অফিসিয়াল, কোচিং স্টাফ ইউভেন্তুস স্টেডিয়ামে এসেছিলেন রোববারের ম্যাচ দেখতে। তবে দর্শকদের ঢোকার অনুমতি ছিল না।

দর্শকহীন মাঠে ২-০ গোলে জেতা ইউভেন্তুস ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে। ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লাৎসিও। ৫৪ পয়েন্ট নিয়ে তিনে আছে ইন্টার। স্বাগতিকরা দুটি গোলই করে দ্বিতীয়ার্ধে।

চতুর্থ মিনিটে গনসালো হিগুয়াইনের ক্রসে দগলাস কস্তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর ডান পায়ের শটও খুঁজে পায়নি ঠিকানা।

অষ্টম মিনিটে মাটিয়াস ডি লিখটের হেড, এরপর রোনালদো ও মাতুইদির শটও এনে দিতে পারেনি কাঙ্ক্ষিত গোল। ২০তম মিনিটে নিকোলো বারেল্লা, দুই মিনিট পর আন্তোনিও কান্দ্রেভাও পারেননি ইন্টারকে এগিয়ে নিতে।

৫৪তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় ইউভেন্তুসের। বাঁ দিক থেকে মাতুইদির ক্রসে ডি-বক্সের ভেতরে রোনালদোর পা হয়ে বল পেয়ে যান রামজি। তড়িৎ শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ মিডফিল্ডার।

দিবালার দারুণ গোলে ৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় ইউভেন্তুস। রামজির ছোট পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে নিখুঁত কোনাকুনি শটে জাল খুঁজে নেন কস্তার বদলি নামা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বাকি সময়ে জালের দেখা পায়নি কোনো দলই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক