বার্সাকে হারানোর রাস্তা জানেন রামোস

নিজেদের পায়ে বল ধরে রাখাটাই বার্সেলোনার মূল শক্তি বলে মনে করেন সের্হিও রামোস। লা লিগা চ্যাম্পিয়নদের চাপে রেখে তাদের পা থেকে বল কেড়ে নিতে পারলেই জয়ের রাস্তা খুলবে বলেও মনে করেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 10:58 AM
Updated : 29 Feb 2020, 10:58 AM

রোববার বাংলাদেশ সময় রাত দুইটায় ঘরের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। কাম্প নউয়ে প্রথম দেখায় দুই দলের লড়াই শেষ হয়েছিল গোলশূন্য ড্রয়ে।

লিগে সাম্প্রতিক সময়ে ছন্দে নেই রিয়াল। শেষ দুই ম্যাচে সেল্তা ভিগোর বিপক্ষে হোঁচট খাওয়ার পর লেভান্তের মাঠে হেরেছে জিনেদিন জিদানের দল। ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে তালিকার দুইয়ে রিয়াল।

বার্সেলোনাকে হারাতে পারলে ফের ওঠা যাবে লিগ টেবিলের শীর্ষে। হারলে ফিকে হয়ে যাবে শিরোপার সম্ভাবনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচটির গুরুত্ব ভালোভাবেই জানেন রামোস।

“আমরা তাদের বিপক্ষে অনেকবার খেলেছি। তাই আমরা জানি তাদের কিভাবে সংকটে ফেলা যায়। বার্সেলোনা এমন একটা দল যারা নিজেদের পায়ে অনেক বেশি বল রাখে। তারা সবচেয়ে বেশি অস্বস্তিতে ভোগে যখন আপনি তাদের পা থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টা করেন। শুধু রিয়াল মাদ্রিদ নয়, এটা সবাই জানে।”

“তাদের ওপর অনেক বেশি চাপ ধরে রাখাটা ঝুঁকিপূর্ণ। কিন্তু এটা তাদের সমস্যায় ফেলে। অতীতে এটা খুব বেশি ঘটেনি, সম্ভবত প্রতিপক্ষ দলগুলো তাদের অনেক বেশি শ্রদ্ধা করে সেই জন্য। … কিন্তু আমি মনে করি, এটাই চাবিকাঠি: মাঠে তাদের ওপর অনেক বেশি চাপ ধরে রাখা এবং তাদের পা থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টা করা।”

 “তাদের আক্রমণভাগে খুব বিপজ্জনক কয়েকজন খেলোয়াড় আছে যারা এল ক্লাসিকোতে ম্যাচের ফল নির্ধারণ করে দিতে পারে, ব্যাপারটা সবসময়ই চিন্তার। আশা করি, তেমন কিছু হবে না। আমরা প্রথম মিনিট থেকে শেষ পর্যন্ত মনোযোগ ধরে রাখতে পারব।”