‘মেসির চেয়ে রোনালদোকে সেরা বলারা ফুটবল বোঝে না’

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা-চলমান এই বিতর্কে এবার যোগ দিলেন মার্কো ফন বাস্তেন। এই ডাচ কিংবদন্তির কাছে মেসিই সেরা। এমনকি সেরার বিতর্কে যারা মেসিকে রেখে রোনালদোকে বেছে নেন, তারা ফুটবলই বোঝেন না বলে মনে করেন ইন্টার মিলানের সাবেক স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 07:37 AM
Updated : 29 Feb 2020, 07:37 AM

মেসি ও রোনালদো দুজনকেই সর্বকালের সেরা ফুটবলারদের তালিকায় রাখা হয়। ফুটবলের আঙিনায় দুজনের দ্বৈরথ চলছে তো চলছেই। রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো ইউভেন্তুসে পাড়ি জমালেও থামেননি।

বার্সেলোনা অধিনায়ক মেসি ছয়টি ব্যালন ডি’অর জিতেছেন, রোনালদো পাঁচটি। দুজনের অর্জনের তালিকাতে আছে ভুরিভুরি ব্যক্তিগত ও দলীয় সাফল্য। তবে ফন বাস্তেনের চোখে মেসিই সেরা।

“ক্রিস্তিয়ানো রোনালদো অসাধারণ খেলোয়াড় কিন্তু যারা দাবি করে সে মেসির চেয়ে ভালো, তারা ফুটবলের কিছুই বোঝে না বা এটা তারা বাজে বিশ্বাস নিয়ে বলে।”

“মেসি অনন্য, অপূর্ব এবং তার মতো খেলোয়াড় প্রতি ৫০ বা ১০০ বছরে একজনই আসে। শৈশবেই তাকে ফুটবল জিনিয়াসের পটে রাখা হয়েছিল।”

আরেকটি দারুণ মৌসুম কাটাচ্ছেন রোনালদো। এরই মধ্যে ইউভেন্তুসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড করেছেন ২৫ গোল।

লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনার হয়ে চলতি মৌসুমে এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ গোল করেছেন মেসি। লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোল ২০ ম্যাচে ১৮টি