৫ গোলের ম্যাচে বসুন্ধরার স্বস্তির জয়

প্রথমার্ধে জোড়া গোল করলেন মোহাম্মদ ইব্রাহিম। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ালেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পরে দুই গোল শোধ করে ঘুরে দাঁড়াল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু শেষ রক্ষা হয়নি। স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2020, 02:39 PM
Updated : 25 Feb 2020, 02:47 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার প্রিমিয়ার লিগে ৩-২ গোলে জেতে শিরোপাধারীরা। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। টানা দুই ড্রয়ের পর লিগে প্রথম হারের স্বাদ পেল ব্রাদার্স।
 
শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলে ব্রাদার্সের রক্ষণে কাঁপন ধরিয়ে দেয় বসুন্ধরা কিংস। তৃতীয় মিনিটে আলমগীর কবির রানার কর্নারে তপু বর্মনের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। চতুর্দশ মিনিটে বিপলু আহমেদের ক্রসে তৌহিদুল আলম সবুজের শট গোলরক্ষক জাফর সরদার দারুণ দক্ষতায় ফেরান।
 
চাপ ধরে রেখে তিন মিনিট পর এগিয়ে যায় আগের ম্যাচে বাংলাদেশ পুলিশের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে আসা বসুন্ধরা কিংস। ডি-বক্সের একটু ওপর থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ ইব্রাহিম।
 
৩১তম মিনিটে মাঝমাঠের একটু ওপর থেকে বল নিয়ে এক ছুটে ডি-বক্সে ঢুকে যাওয়া বিপলুর শট জাফর ফেরানোর পর ফাঁকায় পেয়ে গিয়েছিলেন ইব্রাহিম; ভারসাম্য হারিয়ে এই ফরোয়ার্ডের নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।
 

প্রথমার্ধের শেষ দিকে ইব্রাহিমের দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা কিংস। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা এই ফরোয়ার্ড একাধিক ডিফেন্ডারকে ছিটকে দেওয়ার পর গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন।
দ্বিতীয়ার্ধের শুরুতে বিপলুর ছোট পাস ধরে কোস্টারিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরা বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে বসুন্ধরা কিংস।
৬৩তম মিনিটে বাঁ দিক থেকে মোবারক হোসেনের ক্রস বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের শটে নাইজেরিয়ার ফরোয়ার্ড কিংসলে চিগোজি লক্ষ্যভেদ করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ব্রাদার্স। ৭৬তম মিনিটে সতীর্থের ক্রসে অরুপ বৈদ্যর হেডে আনিসুর রহমান জিকো পরাস্ত হলে জমে ওঠে ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি দলটি।