বিষণ্নতায় ভুগে গৃহবন্দি পেলে

শারীরিক সীমাবদ্ধতার জন্য ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে বিষণ্নতায় ভুগছেন বলে জানিয়েছেন তার ছেলে এদিনিয়ো। ঠিকমতো চলাফেরা করতে না পারায় বিশ্বকাপজয়ী এই ফুটবলার বাড়ি থেকে বের হয়ে জনসম্মুখে আসতে চাইছেন না বলেও জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 10:11 AM
Updated : 11 Feb 2020, 11:20 AM

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত পেলে ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনবার জিতেছেন বিশ্বকাপ শিরোপা। ক্লাব পর্যায়ে ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় কাটিয়েছেন ব্রাজিলের ক্লাব সান্তোসে। ১৯৭০ সালে ক্যারিয়ারের শেষ দিকে পাড়ি জমান নিউ ইয়র্কে।

গত অক্টোবরে ৮০ বছর পূর্ণ করা পেলে সম্প্রতি কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়ে একাধিকবার হাসপাতালে ভর্তি হন। গত এপ্রিলে মূত্রঘটিত সংক্রমণে প্যারিসের একটি হাসপাতালে ভর্তি হন। ২০১৭ সালের ডিসেম্বরে মস্কোয় রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে আসেন হুইলচেয়ারে বসে।

স্থানীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বাবার শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন এদিনিয়ো।

“তিনি খুবই দুর্বল হয়ে পড়েছেন। নিতম্বের অস্ত্রোপচারের পর তার পুনর্বাসন প্রক্রিয়াটা ঠিকঠাক হয়নি। তাই তার চলাফেরা করায় সমস্যা হচ্ছে। এর ফলে তার মধ্যে এক ধরনের হতাশা জন্ম নিয়েছে।”

“তিনি অস্বস্তিতে ভুগছেন। বাইরে যেতে চাচ্ছেন না। জনসম্মুখে আসতে এবং বাড়ির বাইরে এসে করতে হবে এমন কোনো কাজেও অংশ নিতে চাচ্ছেন না।”