উচ্ছ্বাসে ভাসছেন না জিদান

লা লিগায় রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলেও উচ্ছ্বাসে ভাসছেন না রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। লিগে এখনও অনেক পথ পাড়ি দেওয়া বাকি বলে মনে করিয়ে দিলেন দলটির সাবেক তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2020, 11:27 AM
Updated : 27 Jan 2020, 12:09 PM

পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটির মাঠে রোববার ১-০ গোলে জেতে রিয়াল। ম্যাচের একমাত্র গোলদাতা নাচো ফের্নান্দেসকে প্রসংশায় ভাসিয়েছেন জিদান।

“নাচো খুব পেশাদার খেলোয়াড় এবং সাবেক যুব দলের সদস্য। সব সময়ই সে দলের প্রতি নিবেদিত এবং তা সে দেখিয়েছে।”

প্রথম লেগে রিয়ালকে তাদেরই মাঠে ১-১ গোলে রুখে দিয়েছিল ভাইয়াদলিদ। এবার প্রতিপক্ষকে সেই সুযোগ না দেওয়ার স্বস্তি জিদানের।

“গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট, আর কিছু নয়। লিগে এখনও অনেক কিছু হবে আর তা সব দলের জন্যই কঠিন হবে, আমাদের জন্যও। এই ফলে আমরা খুশি। লড়াইটা খুব কঠিন ছিল এবং রক্ষণে আমরা খুব ভালো করেছি। দ্বিতীয়ার্ধে আমরা বেশি ভালো খেলেছি। কঠিন একটা জায়গা ও দলের বিপক্ষে আমরা তিন পয়েন্ট নিতে পেরেছি, যারা আমাদের জন্য কাজটা কঠিন করে তুলেছিল।”

“রক্ষণে আমরা খুব ভালো করছি। এটা আমাদের শক্তির জায়গা।”

দল পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেও তা কোনো কিছুতে পরিবর্তন আনবে না বলে মন্তব্য করেন রিয়াল কোচ।

“এই জয় কোনো কিছু বদলাবে না। কঠিন কাজটা করতে পেরে ও শেষ পর্যন্ত লড়াই করে জয় পাওয়ায় আমরা খুশি। এখনো ১৭ ম্যাচ বাকি এবং আমরা যদি ভালো কিছু চাই তাহলে শেষ পর্যন্ত লড়াই করতে হবে। লা লিগায় এখনও অনেক পথ বাকি।”

২১ ম্যাচে ১৩ জয় ও সাত ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৪৬। দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৪৩। ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া।