‘জেসুস দুর্দান্ত, আগুয়েরোর বিকল্প নেই’

এভারটনের বিপক্ষে জোড়া গোল করে দলকে জেতানো গাব্রিয়েল জেসুসের খেলায় মুগ্ধ পেপ গুয়ার্দিওলা। তবে দলে সের্হিও আগুয়েরোর বিকল্প নেই বলেও জানিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2020, 11:13 AM
Updated : 2 Jan 2020, 11:13 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার নিজেদের মাঠে ২-১ ব্যবধানে জেতে সিটি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সাত মিনিটের ব্যবধানে দুই গোল করেন জেসুস।

অন্যদিকে, চোট কাটিয়ে দলে ফিরে প্রথম ম্যাচেই জালের দেখা পান আগুয়েরো। গত রোববারের সেই ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারায় লিগ চ্যাম্পিয়নরা। এভারটনের বিপক্ষে পুরো সময়ই অবশ্য বেঞ্চে ছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ম্যাচ শেষে দলের দুই ফরোয়ার্ডকে প্রসংশায় ভাসান গুয়ার্দিওলা।

“গাব্রিয়েল দুর্দান্ত করছে, তবে সের্হিওর বিকল্প নেই।”

আগুয়েরোকে মূল্যায়ন করতে গিয়ে ২০১২ সালে কুইন্স পার্ক রেঞ্জার্সের (কিউপিআর) বিপক্ষে যোগ করা সময়ে সেই গোলের স্মৃতি টেনে আনেন গুয়ার্দিওলা। আগুয়োরোর যে গোলে ৪৪ বছর পর লিগ শিরোপা জিতেছিল সিটি।

“সে যা করেছে, সেজন্য আমাদের সমর্থকদের কাছে সে বিশেষ কিছু। যেমন কিউপিআরের বিপক্ষে তার সেই গোল। সব খেলোয়াড়ের জন্যই আমাদের বিকল্প দরকার এবং সের্হিওর মতো গাব্রিয়েলের খেলাও প্রসংশাযোগ্য। তাদের মধ্যে দারুণ একটা সম্পর্ক আছে। আগের ম্যাচে সের্হিও দলকে জেতাতে সাহায্য করেছিল, আজ (বুধবার) করল গাব্রিয়েল।”

মৌসুমে সব প্রতিযোগিতা মিলে জেসুসের গোল ১৩টি। সব মিলে দলের ১৭টি গোলের সঙ্গে জড়িয়ে ২২ বছর বয়সী ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের নাম। সময়ের সঙ্গে তার উন্নতিতে অভিভূত কোচ।

“ভুলে গেলে চলবে না, সে এখনও তরুণ। কিন্তু সে যেভাবে লড়াই করে তা দারুণ এবং অবশ্যই তাকে আরও উন্নতি করতে হবে। অবশ্য প্রতি দিনই সে আরও ভালো করছে।”

শিরোপা ধরে রাখার আশা অনেকটাই ফিকে হয়ে গেছে গুয়ার্দিওলার দলের। ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে সিটি। তাদের চেয়ে ২ ম্যাচ কম খেলে ১৪ পয়েন্টে এগিয়ে শীর্ষে লিভারপুল।