নাপোলিতে আনচেলত্তির উত্তরসূরি গাত্তুসো

ব্যর্থতার দায়ে চাকরি হারানো কার্লো আনচেলত্তির জায়গায় নাপোলির নতুন কোচের দায়িত্ব পেয়েছেন জেন্নারো গাত্তুসো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 07:11 PM
Updated : 11 Dec 2019, 07:11 PM

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার হেঙ্কের বিপক্ষে ৪-০ গোলে জিতে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে নাপোলি। এর কয়েক ঘণ্টা পরে এক টুইট বার্তায় আনচেলত্তিকে ছাঁটাই করার বিষয়টি জানায় ক্লাবটি। পরদিন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার গাত্তুসোকে নিয়োগ দিল তারা।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ভালো করলেও সেরি আয় ছন্দে ছিল না নাপোলি। হেঙ্কের বিপক্ষে জয়ের আগে সব প্রতিযোগিতা মিলে শেষ নয় ম্যাচে কোনো জয় ছিল না দলটির। লিগে শেষ সাত ম্যাচে জয়শূন্য থেকে নেমে গেছে পয়েন্ট টেবিলের সাত নম্বরে। ১৫ ম্যাচে পাঁচ জয় ও ছয় ড্রয়ে তাদের পয়েন্ট ২১। মূলত এটাই আনচেলত্তির চাকরি হারানোর কারণ।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে তাদের ম্যাচে শেষ হয়ে যাওয়ায় গাত্তুসোর সামনে প্রাথমিক চ্যালেঞ্জ তাই সেরি আয় দলকে কক্ষপথে ফেরানো।

২০১৭ সালের মে মাসে এসি মিলানের যুব দলের কোচ হিসেবে যোগ দেওয়া গাত্তুসো ওই বছরেরই নভেম্বরে ক্লাবটির মূল দলের দায়িত্ব নেন। পরে এই বছরের মে মাসে উভয় পক্ষের সমঝোতায় সরে দাঁড়ান তিনি।

২০০৬ সালে ইতালির বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্যে সামনে এবার নতুন চ্যালেঞ্জ। দলকে জয়ের পথে ফিরিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ চারে ওঠানোর লক্ষ্যস্থির করার কথা জানিয়েছেন ৪১ বছর বয়সী গাত্তুসো।