হয়তো বড় দলের সঙ্গে লড়ার সামর্থ্য নেই সিটির: গুয়ার্দিওলা

সময়টা এমনিতেই ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার সিটির। সবশেষ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে আরও কোণঠাসা হয়ে পড়েছে দলটি। মৌসুমের মাঝপথের আগেই ফিকে হয়ে গেছে লিগ শিরোপা ধরে রাখার স্বপ্ন। দুরূহ পরিস্থিতিতে কঠিন বাস্তবতাকে যেন মেনে নিলেন কোচ পেপ গুয়ার্দিওলা। ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর বিপক্ষে হয়তো তার দলের প্রতিদ্বন্দ্বিতা করার সামর্থ্যই নেই বলে মনে হচ্ছে এই স্প্যানিয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 11:06 AM
Updated : 9 Dec 2019, 11:15 AM

ষোড়শ রাউন্ডে শনিবার ঘরের মাঠে ম্যানচেস্টার ডার্বিতে ২-১ গোলে হেরে যায় সিটি। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান বেড়ে দাঁড়ায় ১৪ পয়েন্ট। লেস্টার সিটির চেয়েও ৬ পয়েন্ট পিছিয়ে তালিকার তিন নম্বরে আছে গুয়ার্দিওলার দল।

“আমাদের উন্নতি করতে হবে, (ব্যর্থতা) মেনে নিতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে।”

যে দলটির কাছে হারের পর এত আলোচনা সেই ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রাপ্য সম্মান দিতে ভুলছেন না সিটি কোচ।

“ইউনাইটেডের রক্ষণ সামলানোর সামর্থ্য আছে, একই সঙ্গে প্রতি-আক্রমণে ওঠারও এবং এটা মানতে হবে।”

“এই পর্যায়ে আমরা লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের মুখোমুখি হই। তাদের মুখোমুখি আমাদের হতেই হবে। আর কঠিন বাস্তবতাটা হলো, হয়তো এখন আমরা তাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার মতো দল নই।”

গতবার ঘরোয়া ট্রেবল জয়ের পথে পুরো মৌসুমে লিগে চারটি ম্যাচ হেরেছিল সিটি। এবার এরই মাঝে হেরে বসেছে চার ম্যাচে। শনিবারের আগে তারা হেরেছিল আরেক বড় দল লিভারপুলের বিপক্ষেও। পয়েন্ট হারিয়েছিল টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে, ঘরের মাঠে। তবে হাল না ছেড়ে সামনে এগিয়ে যেতে চান গুয়ার্দিওলা।

 “বাস্তবতা হলো, আমাদের ভুল ও প্রতিপক্ষের যোগ্যতার কারণে আমরা ১৪ পয়েন্টে পিছিয়ে পড়েছি…এটাই বাস্তবতা। তবে আমাদের এগিয়ে যেতে হবে।”

“আমরা চ্যাম্পিয়ন্স লিগ জয় নিয়ে ভাবছি না। ভাবছি না আমাদের কত পয়েন্ট দরকার আর তাদের কত পয়েন্ট হারাতে হবে। আমরা চেষ্টা করছি ম্যাচ জিততে, পরের ম্যাচ।”

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার দিনামো জাগরেবের মুখোমুখি হবে সিটি। এরপর প্রিমিয়ার লিগে পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রমে আর্সেনাল ও নিজেদের শেষ আট ম্যাচে জেতা লেস্টার সিটি।