ওল্ড ট্রাফোর্ডে হারে নিজেদের দোষ দেখছেন মরিনিয়ো

ওল্ড ট্র্যাফোর্ডে ‘প্রত্যাবর্তন’টা সুখের হয়নি। টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নেওয়ার পর সাবেক ক্লাবের বিপক্ষেই প্রথমবার পেয়েছেন হারের তেতো স্বাদ। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর টটেনহ্যাম কোচ জোসে মরিনিয়ো বললেন, বড় ভুলেই ম্যাচ খুইয়েছে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2019, 07:05 AM
Updated : 5 Dec 2019, 07:05 AM

নিজেদের মাঠে বুধবার রাতে টটেনহ্যামকে ২-১ গোলে হারিয়েছে ইউনাইটেড। টটেনহ্যামের দায়িত্ব নেওয়ার পর এটিই মরিনিয়োর প্রথম হার।

এই ম্যাচের আগে নিজেদের সবশেষ দুই ম্যাচে শেফিল্ড ইউনাইটেড ও অ্যাস্টন ভিলার সাথে ড্র করেছিল ইউনাইটেড। প্রতিপক্ষের এই বাজে ফর্ম দলের খেলোয়াড়দের অনেক বেশি নির্ভার করে দিয়েছিল বলে মনে করেন মরিনিয়ো।

“আমি খেলোয়াড়দেরকে বলার চেষ্টা করেছিলাম, ঘরের মাঠে এই ম্যাচগুলোতে ইউনাইটেডের খেলার ধরনটা কেমন থাকে। লিভারপুলের বিপক্ষে, চেলসির বিপক্ষে, সবসময় তারা একটা ভালো শুরু পায়, অক্লান্তভাবে দৌড়ায়, প্রেসিং করে, সমর্থকদের উন্মাদনা বাড়িয়ে দেয়।”

“সাধারণত তারা যখন ছোট দলগুলোর বিপক্ষে বাজে ফল নিয়ে ফেরে, মানুষ মনে করে বড় দলের বিপক্ষে হয়তো তারা আরও বেশি সমস্যায় পড়বে। কিন্তু এটা তাদের জন্য কঠিন কিছু নয়, কারণ (বড় দলের বিপক্ষে) দায়িত্বটা থাকে ভিন্ন এবং তারা এই ধরণের খেলাতেই বেশি স্বচ্ছন্দ।”

দুই দলের মধ্যে পরিস্কার ব্যবধানে এগিয়ে থেকেই ম্যানচেস্টার ইউনাইটেড জিতেছে বলে মনে করেন গত ডিসেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি থেকে বরখাস্ত হওয়া এই পর্তুগীজ কোচ।

‘দোষটা আমাদের নিজেদের ঘাড়েই নিতে হবে। আমি মনে করি, ইউনাইটেড এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট পেয়ে খুশি হবে এবং এটা তাদেরই প্রাপ্য... প্রথম ৩০ মিনিট তারা আমাদের চেয়ে ভালো ফুটবল খেলেছে। তাদের দ্বিতীয় গোলটায় আমরা যে ধরনের ভুল করেছি, সেরকম ভুল তারা করেনি।’

ম্যাচশেষে ইউনাইটেডের ড্রেসিংরুমে গিয়ে উত্তরসূরী কোচ উলে গুনার সুলশারকে অভিনন্দন জানিয়ে এসেছেন বিতর্কিত কথাবার্তার জন্য পরিচিত মরিনিয়ো।

“(অভিনন্দন জানানোয়) কোনো সমস্যা নেই। কেন সমস্যা থাকবে? তার বিরুদ্ধে আমার কিছু বলার নেই, আমার মনে হয় তারও আমার ব্যাপারে সমস্যা নেই। আমাদের মধ্যে কেন কোনো সমস্যা থাকবে?”