ব্যর্থতার চক্রেই আর্সেনাল

দলের বাজে পারফরম্যান্সের দায়ে চাকরি হারিয়েছেন কোচ উনাই এমেরি। তবে তার বিদায়ে ভাগ্য বদলায়নি আর্সেনালের। ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট হারিয়েছে দলটি। এবার ড্র করেছে টেবিলের তলানির দল নরিচ সিটির বিপক্ষে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2019, 04:13 PM
Updated : 1 Dec 2019, 04:23 PM

রোববার প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করে আর্সেনাল। দুই অর্ধে দুবার পিছিয়ে পড়া দলকে সমতায় ফেয়ান পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে শুরুটা ভালো হলো না ক্লাবের সাবেক মিডফিল্ডার ফ্রেডি ইয়ুনবারির। সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা আট ম্যাচে জয়শূন্য রইল তারা।

২১তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন তেমু পুক্কি। প্রতিআক্রমণে কেনি ম্যাকলিনের উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট নেন ফিনিশ স্ট্রাইকার। ডিফেন্ডার স্কোদ্রান মুস্তাফির পায়ে লেগে জালে জড়ায় বল।

আট মিনিট পর স্পট কিক থেকে সমতা ফেরান আউবামেয়াং। ডি-বক্সে হ্যান্ডবল হওয়ায় পেনাল্টি পায় আর্সেনাল। আউবামেয়াংয়ের নেওয়া শট ফিরিয়ে দেন টিম ক্রুল। তবে শট নেওয়ার আগেই নরিচের খেলোয়াড়রা ডি-বক্সে ঢূকে পড়ায় আবারও পেনাল্টি শটের নির্দেশ দেন রেফারি। এবারে আর বাঁচাতে পারেননি ডাচ গোলরক্ষক।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও নরিচকে এগিয়ে নেন টড ক্যান্টওয়েল। প্রতিআক্রমণে বাঁ প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন ইংলিশ মিড-ফিল্ডার।

বিরতির পর গোল শোধে মরিয়া আর্সেনালকে আবারও ম্যাচে ফেরান আউবামেয়াং। মেসুত ওজিলের কর্নারে মুস্তাফির নেওয়া শট প্রতিপক্ষ খেলোয়াড় ঠেকিয়ে দিলে ফাঁকায় আলগা বল পেয়ে যান গ্যাবনের এই ফরোয়ার্ড। দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন তিনি।

শেষদিকে আক্রমণ, পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে লড়াই। অবশ্য বাকি সময়ে আর জালের দেখা পায়নি কোনো দলই।

১৪ ম্যাচে মাত্র ৪ জয় ও ৭ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার আট নম্বরে আছে আর্সেনাল।

শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ২-০ গোলে জেতা লিভারপুল ৪০ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। একই দিনে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-২ গোলে ড্র করা ম্যানচেস্টার সিটি ২৯ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।