ভলিবলের সেমিতে লড়াই করে হারল বাংলাদেশ

প্রথম সেটে অসহায় আত্মসমর্পণ। পরের দুই সেটে দারুণ খেলেও হার। দক্ষিণ এশিয়ান গেমসে ছেলেদের ভলিবলের সেমি-ফাইনালে পাকিস্তানের বিপক্ষে পেরে ওঠেনি বাংলাদেশ। নিতে পারেনি গত আসরের হারের প্রতিশোধ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2019, 10:10 AM
Updated : 1 Dec 2019, 01:00 PM

ত্রিপুরেশ্বর কাভারড হলে রোববার ফাইনালে ওঠার লড়াইয়ে ৩-০ সেটে হারে বাংলাদেশ। এই ইভেন্ট থেকে আলি পোর আরোজির দলের সামনে শুধু বেঁচে থাকল ব্রোঞ্জ জয়ের আশা। আগামী সোমবার ব্রোঞ্জের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

প্রথম সেটে পাত্তাই পায়নি বাংলাদেশ; হরসিত-রাশেদদের সার্ভ, ব্লক কোনোটাই হচ্ছিল না ঠিকঠাক। দলও হেরে যায় ২৫-১৫ পয়েন্টে। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় দল। কিন্তু শেষ পর্যন্ত হেরে যায় ২৫-২১ ব্যবধানে।

একটু একটু করে আত্মবিশ্বাস ফিরে পাওয়া বাংলাদেশ তৃতীয় সেটে শক্তিশালী পাকিস্তানের সঙ্গে লড়াই করলেও ম্যাচে ফেরা জয়ের দেখা পায়নি। ২৪-২৪ অবস্থান থেকে শেষ পর্যন্ত ২৬-২৪ পয়েন্টে হার মানে দল।

স্বাগতিক নেপালকে ৩-২ সেটে হারিয়ে গ্রুপ পর্ব শুরু করেছিল ছেলেরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ভারতের কাছে ৩-০ সেটে হারা বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হয়ে সেরা চারে উঠেছিল।

এসএ গেমসের গত আসরে গ্রুপ পর্বের খেলায় পাকিস্তানের কাছে ৩-১ সেটে হেরেছিল বাংলাদেশ।

ব্যাডমিন্টনে এলিনা-শাপলা-বৃষ্টির হার

পোখারায় হওয়া মেয়েদের দলগত ইভেন্টে এলিনা সুলতানা, শাপলা আক্তার ও বৃষ্টি খাতুনে গড়া বাংলাদেশ দল নেপালের কাছে হেরেছে সরাসরি ৩-০ সেটে। এলিনা ২৮-২৬, ২১-১৯ পয়েন্টে রাশিলা মহারজনের কাছে, বৃষ্টি  ২১-১৭, ২২-২০ পয়েন্টে জেসিকা গুরুংয়ের কাছে হারেন। জাতীয় চ্যাম্পিয়ন শাপলা দ্বিতীয় সেট জিতলেও শেষ পর্যন্ত ২১-১৮, ১৫-২১ ও ২১-১৭ পয়েন্টে হারেন।

হার খো খোতে

কৃতিপুরে স্বাগতিক নেপালের কাছে পুরুষ খো খো দল হেরেছে ২১-১৯ পয়েন্টে। স্বাগতিকদের কাছে মেয়েদের দল হেরেছে ১১-৯ পয়েন্টে।