নাটকীয় জয়ে কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গো

শেষ বাঁশি বাজতে আর মিনিট কয়েক বাকি। রিভার প্লেটের সমর্থকরা তখন আগাম উৎসবের আমেজে। এমন সময় গাব্রিয়েল বারবোসার গোল! যোগ করা সময়ে আরও এক গোল করলেন ‘গাবিগোল’ নামে পরিচিত ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। রোমাঞ্চে ঠাসা লড়াইয়ে আর্জেন্টিনার ক্লাবকে হারিয়ে কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন হলো ব্রাজিলের দল ফ্লামেঙ্গো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 09:49 AM
Updated : 24 Nov 2019, 09:49 AM
দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলের শীর্ষ প্রতিযোগিতার ফাইনালে শনিবার ২-১ গোলে জিতেছে ফ্লামেঙ্গো।

১৯৮১ সালের পর প্রথম ও সব মিলে দ্বিতীয়বারের মতো লাতিন শ্রেষ্ঠত্বের মুকুট উঠল ফ্লামেঙ্গোর মাথায়। আগামী ডিসেম্বরে কাতারে হতে যাওয়া ক্লাব বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার প্রতিনিধিত্ব করবে তারা।

টানা ২৬ ম্যাচ অপরাজিত থেকে মাঠে নামা ফ্লামেঙ্গো চতুর্দশ মিনিটে গোল খেয়ে বসে। রাফায়েল সান্তোসের গোলে এগিয়ে যায় প্রতিযোগিতার চার বারের চ্যাম্পিয়ন রিভার প্লেট। নির্ধারিত সময়ের এক মিনিট আগ পর্যন্ত ব্যবধান ধরে রাখে ২০১৮ সালের চ্যাম্পিয়নরা।

এরপরই ভোজবাতির মত পাল্টে যায় ম্যাচের চিত্র। কাছ থেকে আলতো টোকায় প্রতিপক্ষকে স্তব্ধ করে দেন বারবোসা। আর যোগ করা সময়ে তার ১৫ গজ দূর থেকে নেওয়া শটে উৎসবে মাতে ফ্লামেঙ্গো।

শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে বিবাদে জড়িয়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বারবোসা ও রিভার প্লেটের এসেকুয়েল পালাসিওস।

প্রতিযোগিতার ৬০ বছরের ইতিহাসে এই প্রথম নিরপেক্ষ ভেন্যুতে এক লেগের ফাইনাল হলো। গতবার রিভার প্লেট ও বোকা জুনিয়র্সের মধ্যকার শিরোপা লড়াইয়ের দ্বিতীয় লেগ ঘিরে তুমুল উত্তেজনা সহিংস রূপ নিলে ম্যাচটি মাদ্রিদে সরিয়ে নিতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ।