ঘুরে দাঁড়িয়ে চেলসিকে হারাল সিটি

নিজেদের মাঠে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল ম্যানচেস্টার সিটি। চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2019, 07:25 PM
Updated : 23 Nov 2019, 07:39 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার লিগের ত্রয়োদশ রাউন্ডের ম্যাচে ২-১ গোলে জিতেছে সিটি।

১৩ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লিগের শিরোপাধারীরা। তৃতীয় হারের স্বাদ পাওয়া চেলসি ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

শুরু থেকে আক্রমণ, প্রতিআক্রমণে দুই বড় দলের ম্যাচ দারুণ জমে ওঠে। চতুর্থ মিনিটে কেভিন ডে ব্রুইনে ডি-বক্সে জায়গা করে নিলেও লক্ষ্যভ্রষ্ট শটে সিটিকে হতাশ করেন। পাঁচ মিনিট পর ট্যামি আব্রাহামের তৈরি করে দেওয়া সুযোগ নষ্ট করেন উইলিয়ামস। চেলসির এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

২১তম মিনিটে মাতেও কোভাসিচের বাড়ানো বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে প্রতিরোধের সুযোগ না দিয়ে নিখুঁত শটে চেলসিকে এগিয়ে নেন এনগোলা কঁতে।

সাত মিনিট পর সমতার স্বস্তি ফিরে সিটি সমর্থকদের মুখে। দাভিদ সিলভার পাস একজনের গায়ে লেগে পেয়ে যান ডে ব্রুইনে। বেলজিয়ামের ফরোয়ার্ডের শট চেলসির আরেক ডিফেন্ডার জুমার গায়ে লেগে জাল খুঁজে নেয়।

শুরুর ধাক্কা সামলে নেওয়া সিটি সমর্থকদের আনন্দে ভাসিয়ে এগিয়ে যায় ৩৭তম মিনিটে। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা রিয়াদ মাহরেজ দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে বাঁ পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত সিটি। কিন্তু কেপা আরিসাবালাগার ভুলে বল পাওয়া সের্হিও আগুয়েরোর শট পোস্টে লেগে ফিরে।

চেলসির বিপক্ষে সমতাসূচক গোলের পর কেভিন ডে ব্রুইনের উদযাপন। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ২-১ গোলে ম্যাচ জিতে ম্যানচেস্টার সিটি। ছবি: রয়টার্স

দ্বিতীয়ার্ধে চেলসির রক্ষণে চাপ বাড়ালেও ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি আগের ম্যাচে লিভারপুলের কাছে হেরে আসা সিটি। ৬১তম মিনিটে আগুয়েরোর পাসে ফের্নান্দিনিয়োর শট ফিরে আসার পর মাহরেজের শট গোলরক্ষক ফিস্ট করে ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন।

সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও পারেনি চেলসি। উল্টো শেষ দিকে জালের দেখা পান সিটির রাহিম স্টার্লিং। কিন্তু রেফারি ভিএআর দেখে অফসাইডের কারণে গোল দেননি।

শনিবার ওয়েস্ট হ্যামের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরে জোসে মরিনিয়োর হাত ধরে নতুন পথচলা শুরু করা টটেনহ্যাম্প হটস্পার। ১৩ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে দলটি।

এমিরেটস স্টেডিয়ামে সাউথ্যাম্পটনের সঙ্গে ২-২ ড্র করা আর্সেনাল ১৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে।

ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে ২-১ গোলে জয় নিয়ে ফেরা লিভারপুল ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে।