লিভারপুলের নাটকীয় জয়

অনেকটা সময় পিছিয়ে থাকায় জেগেছিল হারের শঙ্কা। কিন্তু দলটি যে লিভারপুল! শেষ সময়ে অ্যান্ডি রবার্টসন ও সাদিও মানের গোলে উল্টো নাটকীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 05:12 PM
Updated : 2 Nov 2019, 06:09 PM

বার্মিংহ্যামের ভিলা পার্কে শনিবার অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। প্রিমিয়ার লিগে এ নিয়ে টানা ২৮ ম্যাচ অপরাজিত রইল ‘অল রেড’ খ্যাত দলটি।

ম্যাচের ৮৭তম মিনিটে গোল করে স্কোরলাইনে সমতা আনেন বরার্টসন। যোগ করা সময়ের শেষ দিকে জয় নিশ্চিত করেন মানে। প্রথমার্ধে এগিয়ে যাওয়া অ্যাস্টন ভিলার জন্য যা ছিল চরম হতাশার।

একই সময়ে হওয়া আরেক ম্যাচে সাউথ্যাম্পটনকে ২-১ গোলে হারায় পয়েন্ট তালিকার দুই নম্বর দল ম্যানচেস্টার সিটি। টেবিলের প্রথম দুই দলই জয় পাওয়ায় লিভারপুলের সঙ্গে পেপ গুয়ার্দিওলার দলের ব্যবধানটা রয়ে গেছে ৬ পয়েন্টই।

অ্যাস্টনের মাঠে ৭৪ শতাংশ বলের দখল রেখে আধিপত্য করেছে লিভারপুল। কিন্তু আক্রমণে খুব একটা সুবিধা করতে পারছিলেন না সাদিও মানে-রবের্তো ফিরমিনো-মোহামেদ সালাহরা।

২১তম মিনিটে সেটপিস থেকে গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। জন ম্যাকগিনের ফ্রি-কিকে অফসাইডের ফাঁদ ভেঙে প্লেসিং শটে স্বাগতিকদের উল্লাসের উপলক্ষ এনে দেন মিশরীয় মিডফিল্ডার মোহামদ হাসান।

এরপর রক্ষণ জমাট রেখে প্রথমার্ধে লিভারপুলের বেশ কয়েকটি আক্রমণ রুখে দেয় দলটি। ষোড়শ মিনিটে হেন্ডারসনের ক্রসে নেওয়া মানের হেড সামান্যর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। দুই মিনিট পর সালাহর শট কাছ থেকে রুখে দেন ভিলা গোলরক্ষক। বিরতির তিন মিনিট আগে মিশরীয় তারকার শট বারের উপর দিয়ে গেলে হতাশা নিয়ে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে বাড়ে আক্রমণে ধার। ৪৭তম মিনিটে গিলবার্টের ক্রস ডি-বক্সের মাঝে পেয়ে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন ফিরমিনো। ৫৯তম মিনিটে মানের হেড দারুণভাবে রুখে দেন গোলরক্ষক।

শেষ দিকে চাপ বাড়াতে থাকা লিভারপুল সাফল্যের দেখা পায় রবার্টসনের হেডে। ডান প্রান্ত থেকে নেওয়া সাদিও মানের মাপা ক্রস খুঁজে নেয় স্কটিশ ডিফেন্ডারকে।

এরপরও মূল্যবান ১ পয়েন্ট পেতে পারত অ্যাস্টন ভিলা। কিন্তু লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলে শততম ম্যাচ খেলতে নামা ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের যোগ করা সময়ের কর্নারে হেডে বল জালে পাঠিয়ে ৩ পয়েন্ট নিশ্চিত করেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট লিভারপুলের। আট জয় ও দুই হারে সিটির পয়েন্ট ২৫।