আগুয়েরোর জোড়া গোল, স্টার্লিংয়ের ১১ মিনিটে হ্যাটট্রিক

ইউরোপ সেরা হতে আক্রমণভাগকে হতে হবে আরও ধারালো-কোচের এমন মন্তব্য যেন তাতিয়ে দিল ম্যানচেস্টার সিটিকে। প্রথমার্ধে সেরা ছন্দে না থেকেও আদায় করে নিল জোড়া গোল। দ্বিতীয়ার্ধে ১১ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করলেন রাহিম স্টার্লিং। আতালান্তাকে উড়িয়ে দিল পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 09:14 PM
Updated : 22 Oct 2019, 10:36 PM

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে ৫-১ গোলে জিতেছে সিটি। পিছিয়ে পড়ার পর চার মিনিটের ব্যবধানে দুই গোল করে প্রথমার্ধেই দলকে এগিয়ে নিয়েছিলেন সের্হিও আগুয়েরো।   

শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে উড়িয়ে আসর শুরু করা সিটি পরের ম্যাচে দিনামো জাগরেবকে হারিয়েছিল ২-০ ব্যবধানে।

‘তিনে তিন’ করার লক্ষ্যে মাঠে নামা সিটির শুরুটা ভালো ছিল না। আক্রমণাত্মক ফুটবলে চাপ ধরে রাখলেও প্রথমার্ধে ঠিক চেনা রূপে দেখা যায়নি ইংলিশ চ্যাম্পিয়নদের।

২৮তম মিনিটে ইউক্রেনের মিডফিল্ডার রুসলানের সফল স্পট কিকে পিছিয়েও পড়ে স্বাগতিকরা। ডি-বক্সে ইয়োসিপ ইলিসিচকে ব্রাজিলিয়ান মিডফিন্ডার ফের্নানদিনিয়ো ফাউল করলে পেনাল্টিটি পেয়েছিল আতালান্তা।

ইতালিয়ান ক্লাবটির এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য স্থায়ী হয়নি। খানিক পর চার মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে সিটিকে এগিয়ে নেন আগুয়েরো।

৩৪তম মিনিটে স্টার্লিংয়ের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান তিনি। স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ইউরোপীয় ফুটবলে এই নিয়ে ৬১ গোল করলেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের গল্প শুধুই স্টার্লিংকে ঘিরে, যার শুরুটা ৫৮তম মিনিটে। ফিল ফোডেনের পাস পেয়ে জোরালো শটে স্কোরলাইন ৩-১ করেন এই মিডফিল্ডার।

৬৪তম মিনিটে এক জন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে কাছের পোস্ট দিয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন স্টার্লিং। আর ৬৯তম মিনিটে রিয়াদ মাহরেজের পাস ধরে হ্যাটট্রিক পূরণ করেন ২৪ বছর বয়সী ইংলিশ এই মিডফিল্ডার।

তিন ম্যাচে সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

শাখতার ও জাগরেবের মধ্যে দিনের আগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। দুই দলেরই পয়েন্ট সমান ৪ করে। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউক্রেনের শাখতার। আতালান্তার পয়েন্ট ০।