পিএসজির জয়ে এমবাপের হ্যাটট্রিক, ইকার্দির জোড়া গোল

শুরুতেই পিএসজিকে এগিয়ে নিলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গতিতে প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে হ্যাটট্রিক করলেন কিলিয়ান এমবাপে। ক্লাব ব্রুজের বিপক্ষে বড় জয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অজেয় যাত্রা অব্যাহত রাখল টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 09:04 PM
Updated : 22 Oct 2019, 10:37 PM

প্রতিপক্ষের মাঠে বুধবার ৫-০ গোলে জেতে ফরাসি চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন আর্জেন্টিনা জাতীয় দলে উপেক্ষিত ইকার্দি।
 
সপ্তম মিনিটে আচমকা আক্রমণে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডি-বক্সের ঠিক সামনে থেকে উঁচু করে কোনাকুনি শটে ডান প্রান্তে বল বাড়ান অধিনায়ক চিয়াগো সিলভা। মাথা দিয়ে বল নামিয়ে ইকার্দিকে আড়াআড়ি পাস দেন আনহেল দি মারিয়া। ডান পায়ের নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার ফরোয়ার্ড।
 
গোল হজমের পর অতিথিদের চেপে ধরে ক্লাব ব্রুজ। চতুর্দশতম মিনিটে প্রতি-আক্রমণে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন দি মারিয়া। বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় লড়তে থাকা স্বাগতিকরা।
 

৫২তম মিনিটে এরিক-মাক্সিম চুপো মোটিংয়ের বদলি হিসেবে নামার নয় মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। বাঁ দিক থেকে দি মারিয়ার নেওয়া শট ব্রুজের গোলরক্ষক সিমোন মিনোলে ঝাঁপিয়ে ঠেকান; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে কাছ থেকে হেডে জাল খুঁজে নেন অরক্ষিত ফরাসি ফরোয়ার্ড।
দুই মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে দলকে আরও এগিয়ে নেন ইকার্দি। প্রতিপক্ষ রক্ষণের ভুলে ডি-বক্সে বল পেয়ে ছোট করে পাস দেন এমবাপে। দারুণ এক ভলিতে ঠিকানা খুঁজে নেন ইন্টার মিলান থেকে ধারে খেলতে আসা ২৬ বছর বয়সী স্ট্রাইকার।
৬৮তম মিনিটে ক্লাব ব্রুজ একবার পিএসজির জালে বল জড়ালেও হ্যান্ডবলের কারণে গোলের বাঁশি বাজাননি রেফারি। ৭৯তম মিনিটে দি মারিয়ার থ্রু বল পেয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপে।
চার মিনিট পর দি মারিয়ার আরেকটি ডিফেন্সচেরা পাস ধরে গতিতে প্রতিপক্ষ ডিফেন্ডারকে পরাস্ত করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড। ২০০৮ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে বদলি নেমে এটাই কারো প্রথম হ্যাটট্রিক।  
‘এ’ গ্রুপের আরেক ম্যাচে গালাতাসারাইকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে চলতি মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নেয় রিয়াল মাদ্রিদ।
  ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে রিয়াল।