হার দিয়ে শুরু বসুন্ধরা কিংসের

শুরুর ছন্দ হারিয়ে গেল দ্রুত। প্রতিপক্ষের শক্তি আর গতির সঙ্গে পেরে উঠল না বসুন্ধরা কিংস। গোকুলাম কেরালা এফসির বিপক্ষে বড় ব্যবধানে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু করেছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরচট্টগ্রাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 03:02 PM
Updated : 22 Oct 2019, 03:34 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে ৩-১ গোলে হারে বসুন্ধরা কিংস। বদলি ফরোয়ার্ড মতিন মিয়া কিংসের একমাত্র গোলটি করেন।

শুরু থেকে গোছানো ফুটবল খেলে প্রতিপক্ষের অর্ধে আধিপত্য করতে থাকে বসুন্ধরা। অষ্টম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বিপলুর শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। ত্রয়োদশ মিনিটে রবিউল হাসানের কর্নারে দেনিয়েল কলিনদ্রেস সোলেরার হেড দূরের পোস্ট ঘেঁষে বাইরে গেলে হতাশ হতে হয় বসুন্ধরা সমর্থকদের।

চার ডিফেন্ডার নিয়ে রক্ষণ জমাট রেখে খেলতে থাকা গোলকুলাম খেলার ধারার বিপরীতে ২৪তম মিনিটে প্রতিআক্রমণে এগিয়ে যায়। আন্দ্রে দেনিসের লম্বা পাস ধরে নাথানিয়েল গার্সিয়া বল বাড়ান ডি-বক্সে থাকা হেনরি কিসেকাকে। উগান্ডার ফরোয়ার্ডের জোরালো শট আনিসুর রহমান জিকোর হাত হয়ে জাল খুঁজে নেয়। ইয়াসিন খান ও ইব্রাহিম গায়ের সঙ্গে সেঁটে থাকলেও আটকাতে পারেননি কিসেকাকে।

পিছিয়ে পড়ার পর খেই হারাতে থাকে স্বাধীনতা কাপ ও লিগ জিতে আসা বসুন্ধরা। গত লিগে ১১ গোল করা সোলেরা, লেবাননের তরুণ ফরোয়ার্ড মোহাম্মদ জালাল কুদো পারেননি প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়াতে।

৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেষ মুহূর্তে এই টুর্নামেন্টে খেলতে আসা গোকুলাম। ডি-বক্সের একটু ওপর থেকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ফরোয়ার্ড গার্সিয়ার বুলেট গতির শট কিছুটা বাঁক খেয়ে চোখের পলকে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। 

৪৪তম মিনিটে সোলেরার নিচু ক্রসে রবিউলের সাইড ভলি অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেক গোল খেয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশের চ্যাম্পিয়নরা। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা গার্সিয়ার শেষ মুহূর্তের কাটব্যাক পেয়ে জিকোকে পরাস্ত করেন কিসেকা।

৬৫তম মিনিটে বিপলুকে তুলে গত লিগে ১১ গোল করা ফরোয়ার্ড মতিন মিয়াকে এবং একটু পর রবিউলের জায়গায় নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলেকে নামান বসুন্ধরা কোচ।

৭৪তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় বসুন্ধরা। জালালের হেড ও কিংসলের শট ফিরে আসার পর গোলমুখের জটলার মধ্যে থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন মতিন। একটু পর জালালের শট পোস্টে লেগে ফিরলে ঘুরে দাঁড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট হয় বসুন্ধরার।

দিনের প্রথম ম্যাচে ভারতের আইলিগের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসিকে ৫-৩ গোলে হারায় মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসি। টেরেঙ্গানুর ব্রাজিলিয়ান বংশোদ্ভূত জাপানী ফরোয়ার্ড ব্রুনো জুনিসি সুজুকি কাস্তানেইরা চার গোল করেন।