গতিময় ‘এলিফ্যান্টস’ নিয়ে সতর্ক মারুফুল

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ শুরু করা দুই দল চট্টগ্রাম আবাহনী ও ইয়াং এলিফ্যান্টস এবার মুখোমুখি হতে যাচ্ছে। দুটি দলেরই লক্ষ্য জয়ের ধারায় থেকে সেমি-ফাইনালের পথে এগিয়ে যাওয়া। তবে লাওসের দলটির গতিময় ফুটবল নিয়ে সতর্ক চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 11:49 AM
Updated : 22 Oct 2019, 11:58 AM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার সন্ধ্যা ৭টায় ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ৩ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এলিফ্যান্টসকে পেছনে ফেলে গ্রুপে শীর্ষে রয়েছে বন্দরনগরীর দলটি।

বর্তমান চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসকে ৪-১ গোলে উড়িয়ে আসর শুরু করে ২০১৫ সালের সেরা চট্টগ্রাম আবাহনী। আর নিজেদের প্রথম ম্যাচে ভারতের ঐতিহ্যবাহী দল মোহনবাগানকে হারিয়ে চমক উপহার দেয় ইয়াং এলিফ্যান্টস।

দেশি ও তরুণ খেলোয়াড়দের নিয়ে মোহনবাগানকে তছনছ করে দেওয়া এলিফ্যান্টসকে আটকে টানা দ্বিতীয় জয় তুলে নেওয়ার লক্ষ্য জানিয়েছেন মারুফুল।

“ইয়াং এলিফ্যান্টস তরুণদের নিয়ে গড়া একটি দল। দ্রুতগতির দল। ওই অঞ্চলের মানুষের মধ্যে গতিটা সহজাত। আমাদের জন্য ম্যাচটা সহজ হবে না। তবে আমাদের চেষ্টা থাকবে জয় দিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করা।”

“কিছুটা অবাক হয়েছি ওদের খেলা দেখে। যেহেতু ওদের দলে কোন বিদেশি খেলোয়াড় নেই, তাই ওদের মধ্যে বন্ধনটা দৃঢ় এবং ভাল করার তাগিদটা বেশি। বিদেশি না থাকাটা আমার চোখে ওদের দুর্বলতা নয়।”

২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ খেলা ঘানার প্রিন্স ট্যাগোকে দলে টেনেছে চট্টগ্রাম আবাহনী। প্রথম ম্যাচে এই ফরোয়ার্ডকে খেলাননি মারুফুল। এলিফ্যান্টসের বিপক্ষে তার খেলার সম্ভাবনা কম বলে জানালেন কোচ।

“দলে পরিবর্তনের সম্ভাবনা তেমন একটা নেই। সবাই ফিট আছে। প্রিন্স ট্যাগো একদিন আগে এসেছে। ফিটনেস লেভেল সেই মানে নেই।”