ইউভেন্তুসের হয়ে 'ট্রেবল' জিততে চান রোনালদো

ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, সেরি আ ও ইতালিয়ান কাপের শিরোপা জিততে চান দলটির তারকা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো। ব্যক্তিগত অর্জনের চেয়ে দলগত সাফল্যকে বেশি গুরুত্ব দিচ্ছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 06:39 AM
Updated : 22 Oct 2019, 08:07 AM

গত বছর ইউভেন্তুসে যোগ দেওয়ার পর নিজের প্রথম মৌসুমে শুধু সেরি আর শিরোপা জেতেন রোনালদো। আতালান্তার কাছে হেরে ইতালিয়ান কাপ থেকে ছিটকে যায় প্রতিযোগিতায় টানা পঞ্চম শিরোপার লড়াইয়ে নামা দলটি। আর চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের বিপক্ষে ঘরের মাঠে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় তারা। এবারে সেসব আক্ষেপ ভুলতে চান রোনালদো।

“আমরা সেরি আ, ইতালিয়ান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই। ইউভেন্তুসের বড় পরিকল্পনা থাকা উচিত। আমরা সব শিরোপাই জেতার চেষ্টা করব। আমরা জানি যে, এটা কঠিন হবে, বিশেষ করে লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু আমি মনে করি এটা সম্ভব। সব কিছুই সম্ভব।”

দলগত সাফল্যই ব্যক্তিগত অর্জনের পথ সুগম করে বলে মনে করেন ৩৪ বছর বয়সী রোনালদো।

“ব্যক্তিগত অর্জনের কথা বললে, এ নিয়ে আমার কিছুই বলার নেই। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দলগত সাফল্য। যদি আপনি দলগত শিরোপা জেতেন, তাহলে আপনার ব্যক্তিগত ট্রফি জয়ের সম্ভাবনা বেশি থাকবে। গোল্ডেন বল জেতাটা আমার লক্ষ্যের তালিকায় দুইয়ে আছে।”

মাঠের সাফল্যের পাশাপাশি পরিবার তার জীবনে বড় জায়গা জুড়ে আছে তা বলতে ভোলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

“ম্যাচ জেতা, গোল করা, নিজেকে উপভোগ করা, বাড়িতে ফিরে সন্তানদের খুশি দেখা এবং তাদের মুখে শোনা ‘গোল করার জন্য তোমাকে অভিনন্দন ড্যাডি’- এগুলোই আমাকে খুশি করে। এগুলোই আমার অনুশীলনে আসার অনুপ্রেরণা।”

মঙ্গলবার নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় রাত একটায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে লোকোমোতিভ মস্কোর মুখোমুখি হবে ইউভেন্তুস।