বদলে যাচ্ছে মৌসুমের প্রথম ক্লাসিকোর সূচি

লা লিগায় মৌসুমের প্রথম ক্লাসিকোর সূচি বদলে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গেছে। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও সংবাদ মাধ্যমে খবর, কাতালুনিয়ার রাজনৈতিক অস্থিতিশীলতার জন্য ম্যাচটি পিছিয়ে ডিসেম্বরে আয়োজন করতে চায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2019, 06:07 AM
Updated : 18 Oct 2019, 06:07 AM

আগামী ২৬ অক্টোবর শনিবার বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে বাংলাদেশ সময় বিকাল ৫টায় মুখোমুখি হওয়ার কথা ছিল রিয়াল ও বার্সেলোনার। রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে মৌসুমের ফিরতি ক্লাসিকো হওয়ার সম্ভাব্য সময় ধরা হয়েছিল আগামী বছর মার্চে।

গত সোমবার কাতালুনিয়ার নয়জন শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতার নয় থেকে তেরো বছর মেয়াদে কারাদন্ড হওয়ার পর সেখানে বিক্ষোভের সৃষ্টি হয়। এমন পরিস্থিতির জন্য আরএফইএফ-র কাছে সূচি ঠিক রেখে ক্লাসিকোর ভেন্যু অদল-বদল করার আবেদন জানিয়েছিল লা লিগা। তবে সংবাদ মাধ্যমের খবর, লিগ কর্তৃপক্ষের এমন প্রস্তাবে রাজি হয়নি রিয়াল বা বার্সেলোনার কেউই।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এল মুন্দো গত বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানায়, সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠকের পর স্প্যানিশ ফুটবল ফেডারেশন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচটি পিছিয়ে ডিসেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। আরেক স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, আগামী ২১ অক্টোবর, সোমবারের আগে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা নেই।

তবে পূর্ব নির্ধারিত সূচিতেই খেলতে চান বলে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানান বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।

“এই ম্যাচটা নিয়ে চারিদিকে অনেক কথা হয়েছে। ভেন্যু অদল-বদলের একটা প্রস্তাব দেওয়া হয়েছিল এটা সত্যি। কিন্তু তাতে আমরা সমস্যায় পড়তাম, কেননা এর আগে বুধবার প্রতিপক্ষের মাঠে আমাদের একটা ম্যাচ রয়েছে।”

“ম্যাচটার আর নয়দিন বাকি। সূচি ও সমর্থকদের প্রতি আমাদের সম্মান জানানো উচিত।”

“স্বাভাবিক অবস্থায় আমরা ম্যাচটা ঘরের মাঠে খেলতাম। কিন্তু তারা ভিন্ন পরিস্থিতি হতে পারে বলে ধারণা করছে। যদিও আমরা জানি যে এই সপ্তাহে পরিস্থিথি ঠিক স্বাভাবিক নেই, তবু ম্যাচটি আমরা নিজেদের মাঠেই খেলতে আশাবাদী। এটিই আমরা বলতে চাই।”