লক্ষ্যপূরণের আনন্দ কাতার কোচের

বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে যাওয়া মাঠ নিয়ে আছে অনুযোগ। তবে জয়ের পর আর এই ব্যাপারে খুব একটা মাথা ঘামাচ্ছেন না ফেলিক্স সানচেস। বাংলাদেশ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফেরার আনন্দটাই বেশি কাতার কোচের কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2019, 04:46 PM
Updated : 10 Oct 2019, 05:03 PM

জয় দিয়ে বাছাই শুরুর পর ভারতের বিপক্ষে ড্র করে কাতার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে তারা। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে শীর্ষে রয়েছে সানচেসের দল।

২৮তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সে অরক্ষিত ইউসুফ আব্দুরিসাগ প্লেসিং শটে অতিথিদের এগিয়ে নেন। যোগ করা সময়ে ডি-বক্সের জটলার ভেতর থেকে করিম বৌদিফের লক্ষ্যভেদে হার নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

ম্যাচের আগে ‍ভারী বৃষ্টিতে মাঠ কর্দমাক্ত হয়ে পড়েছিল। ম্যাচের আগের দিনের মতো জয়ের পরও মাঠ নিয়ে কথা বলেন কাতারের এই স্প্যানিশ কোচ।

“আগেও বলেছি আমরা এই মাঠে খেলতে অভ্যস্ত নেই। তারপরও তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্য পূরণ হয়েছে, যেটা আমাদের মূল লক্ষ্য ছিল। দলের কেউ চোটে পড়েনি। আমি খুশি। বাংলাদেশ ভালো খেলেছে। সুযোগও পেয়েছে।”

“কর্দমাক্ত মাঠের কারণে বল ঠিকমতো মুভ করছিল না। পায়ে আসছিল না। মাঠের অবস্থার সঙ্গে মানিয়ে নিয়ে আমাদের খেলতে হয়েছে। ছেলেরা তাদের দৃঢ়তা দেখিয়েছে। আমাদের লক্ষ্য ছিল জয়ে ফেরার। সেটা পূরণ হয়েছে।”