লিলের মাঠে চেলসির জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম জয় পেয়েছে চেলসি। ফরাসি ক্লাব লিলকে দুই অর্ধের দুই গোলে হারিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2019, 09:09 PM
Updated : 2 Oct 2019, 09:38 PM

বুধবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জেতে ইংলিশ ক্লাবটি। ১-১ সমতায় প্রথমার্ধ শেষের পর দ্বিতীয়ার্ধে পার্থক্য গড়ে দেন ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ান।

২২তম মিনিটে অতিথিদের এগিয়ে নেন তরুণ ফরোয়ার্ড ট্যামি আব্রাহাম। ডি-বক্সের বাইরে থেকে ফিকায়ো টোমোরির উঁচু করে বাড়ানো বল অফ-সাইডের ফাঁদ ভেঙ্গে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ছন্দে থাকা ইংলিশ এই ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার প্রথম গোল।

এগারো মিনিট পর চেলসির রক্ষণ দুর্বলতার সুযোগে ম্যাচে সমতা আনে লিল। কর্নার থেকে হেডে বল জালে জড়ান নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জর্জিনিয়োর নেওয়া শট ডান দিকের পোস্টে লেগে বেরিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি চেলসির।

৭৭তম মিনিটে আবারও চেলসিকে এগিয়ে নেন উইলিয়ান। ক্যালাম হাডসন-ওডোইয়ের উঁচু করে বাড়ানো ক্রসে ডি-বক্সের ভেতর থেকে দারুণ এক ভলিতে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই ফুটবলার।

নিজেদের প্রথম ম্যাচে ভালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরেছিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে আয়াক্স। একই রাতে গ্রুপের অন্য ম্যাচে ভালেন্সিয়াকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে গতবারের সেমি-ফাইনালিস্ট ক্লাবটি। ভালেন্সিয়ার সমান তিন পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থেকে তিনে আছে চেলসি। লিল পয়েন্টে খাতা খুলতে পারেনি এখনও।